ঢাকা, রবিবার, ২০ জানুয়ারি, ২০১৯

চীনা কন্স্যুলেটে হামলা: পাকিস্তানি অভিযোগ অস্বীকার করল ভারত

১২ জানুয়ারি, ২০১৯ ১৯:১৯:৪৪

পাকিস্তানের বন্দরনগরী করাচির চীনা কন্স্যুলেট ভবনে সন্ত্রাসী হামলায় ভারত জড়িত বলে ইসলামাবাদ যে অভিযোগ করেছে নয়াদিল্লি তা অস্বীকার করেছে। এ খবর দিয়েছে পার্সটুডে।

গতকাল শুক্রবার করাচির পুলিশ প্রধান ড. আমির শেখ বলেছেন, চীনা কন্স্যুলেট ভবনে হামলার বিষয়ে আফগানিস্তানে বসে পরিকল্পনা করা হয়েছে এবং ভারতের গোয়েন্দা সংস্থা ‘র’ তা বাস্তবায়নে সাহায্য করেছে। জবাবে ভারত বলেছে, পাকিস্তানের এ বক্তব্য “বানোয়াট ও বিদ্রুপাত্মক”।

পাক পুলিশ বলছে, “চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডর প্রকল্প বানচালের পরিকল্পনা থেকে ওই হামলা হয়েছে; এর মূল লক্ষ্য ছিল চীনকে এটা বোঝানো যে, করাচি মোটেই চীনের জন্য নিরাপদ নয়।” হামলায় জড়িত থাকার সন্দেহে ইসলামাবাদ কয়েকজন ভারতীয় নাগরিককে আটক করেছে।

গত ২৩ নভেম্বর তিনজন ভারী অস্ত্রধারী সন্ত্রাসী চীনা কন্স্যুলেট ভবনে ঢোকার চেষ্টা করে কিন্তু করাচির আইন-শৃঙ্খলা বাহিনী তাদেরকে হত্যা করে। বন্দুযুদ্ধ ও গ্রেনেড বিস্ফোরণে দুই পুলিশ এবং দুজন ভিসাপ্রার্থীও নিহত হন। নিষিদ্ধঘোষিত বেলুচিস্তান লিবারেশন আর্মি হামলার দায়িত্ব স্বীকার করেছিল। পাকিস্তান বলছে, সন্ত্রাসী এ গোষ্ঠীর সঙ্গে ভারতীয় গোয়েন্দা সংস্থা র-এর যোগাযোগ রয়েছে।

বিডি২৪লাইভ/এমআর

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems