প্রথমবার এমপি হয়েই উপমন্ত্রী: কে এই নওফেল?

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০১৯, ০৮:১৭ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে চমক দেখিয়ে মন্ত্রিসভা গঠন করেন আওয়ামী লীগ নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চমক দেখানো এ মন্ত্রিসভায় শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি প্রথমবারের মত এমপি হয়েই উপমন্ত্রীর আসনে বসেছেন।

মহীবুল হাসান চৌধুরী নওফেল প্রয়াত আওয়ামী লীগ নেতা ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে। তার জন্ম ১৯৮৩ সালের ২৬ জুন। নওফেল আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

চট্টগ্রাম-৯ আসন থেকে (নগরের কোতোয়ালি-বাকলিয়া) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন পান নওফেল। নির্বাচনে জয়ও ছিনিয়ে আনেন তিনি।

মহীবুল হাসান চৌধুরী নওফেল ঢাকা বারের আইনজীবী। এছাড়া চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিরও সদস্য। তিনি বেসরকারি টেলিভিশন চ্যানেল বিজয় টিভির ব্যবস্থাপনা পরিচালক।

বাবা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর হাতেই রাজনীতির হাতেখড়ি নওফেলের। বাবার দেখানো পথেই হাঁটার ইচ্ছা তার। ২০১০ সাল থেকেই রাজনীতিতে সক্রিয় হন। এলাকায় বিভিন্ন সমাজকর্মের সঙ্গে যুক্ত ছিলেন ছোটবেলা থেকেই।

২০১৪ সালে ঘোষিত ৭১ সদস্যের নগর কমিটির নির্বাহী সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৬ সালের অক্টোবরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিলে সাংগঠনিক সম্পাদক পদ পান নওফেল। চট্টগ্রামের অনেক তৃণমূল নেতাকর্মীর সঙ্গেও প্রত্যক্ষ যোগাযোগ রয়েছে নওফেলের।

শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব পেয়েই প্রশ্নফাঁস রোধে কঠোর হওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘প্রধানমন্ত্রী আমার প্রতি আস্থা রেখে যে দায়িত্ব দিয়েছেন তার প্রতিদান দেব। বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নফাঁস রোধে কঠোর হবো। শিক্ষা খাতে দুর্নীতি বন্ধে জিরো টলারেন্স নীতিগ্রহণ করা হবে।’

বিডি২৪লাইভ/এএইচআর/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: