মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৮২ অবৈধ অভিবাসী আটক

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০১৯, ০৩:৪৯ পিএম

মালয়েশিয়ায় বাংলাদেশি প্রবাসীসহ অন্তত ৮২ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ।

বুধবার (১৬ জানুয়ারি) স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় সেলাঙ্গর কাঁচা বাজারে দেশটির পুত্রজায়া, ফেডারেল অঞ্চল, সেলাঙ্গর এবং নেগারি সিম্বিলানের (জেপিএন) কর্মকর্তাদের উপস্থিতিতে অভিবাসন বিভাগ অভিযান চালিয়ে তাদের আটক করে।

ইমিগ্রেশন বিভাগের নতুন মহাপরিচালক ইন্দিরা খায়রুল দাজেমি দায়িত্ব গ্রহণের পর অবৈধ অভিবাসীদের আটকের এটিই প্রথম অভিযান। ইমিগ্রেশন পুলিশের এ অভিযানে বুধবার রাত পর্যন্ত কতজন বাংলাদেশি আটক হয়েছেন তা জানা যায়নি।

এ অভিযানে ২৭০ জনেরও বেশি বিদেশিকে পরীক্ষা করে দেখা গেছে বলে জানা যায়, তাদের মধ্যে ৮২ জন অভিবাসন চুক্তির লঙ্ঘন করেছেন।

আটককৃত বিদেশিদের মধ্যে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, মিয়ানমার, নেপাল ও ইন্দোনেশিয়ার   নাগরিক রয়েছেন। এদের ছাড়াও ১২৪ জন বিদেশি ইউএনএইচসিআর কার্ডধারী মিয়ানমারের নাগরিকও রয়েছেন।

অপারেশনস, ইনভেস্টিগেশন অ্যান্ড প্রসিকিউশন বিভাগের পরিচালক পুত্রজায়ার টিয়ান সরভানা কুমার জানিয়েছেন, যারা আটক হয়েছেন তাদের বেশিরভাগেরই কাজের পারমিট ছিল না।

তিনি বলেন, ‘পারমিট ছাড়া বিদেশি কর্মীদের সুরক্ষা ও নিয়োগের জন্য সন্দেহভাজন নিয়োগকর্তাদের শনাক্ত করা হবে। পরে নিয়োগকর্তার বিরুদ্ধে তদন্ত করা হবে। ইমিগ্রেশন রুলস অ্যান্ড রেগুলেশন লঙ্ঘন করে পাওয়া সব অবৈধ অভিবাসীকে ইমিগ্রেশন ডিটেনশন সেন্টারে আনা হবে।’

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: