চতুর্থ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ ২০ শ্রমিকের

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৯, ০৬:১৫ পিএম

মুন্সীগঞ্জের মেঘনায় ট্রলার ডুবির ঘটনার চার দিন আর উদ্ধার অভিযানের তিন দিন পার হলেও হদিস মিলেনি নিখোঁজ ট্রলার আর ২০ শ্রমিকের। সনাতনী থেকে শুরু করে সর্বাধুনিক সব প্রযুক্তি ব্যবহার আর সম্মিলিত অভিযানের পরও উদ্ধার অভিযানে অগ্রগতি না থাকায় দেখা নিয়েছে অনিশ্চয়তা।

একদিকে যখন নিখোঁজ স্বজনের খোঁজে মেঘনা স্বচ্ছ জলের দিকে তাকিয়ে পলক পড়ছেনা কিছু বিনিন্দ্র চোখের ঠিক তখনই নদীর তল দেশের ছবি নিতে সোনার মেশিনের পর্দায় এক নাগাড়ে তাকিয়ে নৌবাহিনীর সদস্যরা, উদ্দেশ্য নিখোঁজ ট্রলার ও ২০ শ্রমিকের সন্ধান।

নিখোঁজ শ্রমিকদের স্বজনের দাবী তাদের পরিবারের সদস্যদের ভাগ্যে যাই ঘটুক অন্তত লাশ ফেরত চান তারা। উদ্ধার কাজে অগ্রগতি না থাকায় তাদের কেউ কেউ আবার হতাশা ব্যক্ত করেন।

এদিকে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী বোট অগ্নিশাসকের সাথে আজ সকালে সম্মিলিতভাবে কাজ শুরু করছে বিআইডাব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ও দুরন্ত। সকাল থেকে নদীর তলদেশের ছবি নিতে সক্ষম অত্যাধুনিক প্রযুক্তির সাইড স্ক্যান সোনার মেশিনে নিয়ে কাজ শুরু করেছে নৌবাহিনীর নয় সদস্যের বিশেষ টিম আর ফায়ার সার্ভিসের ডুবুরী দল ছাড়াও দড়িতে ভারী বস্তু ঝুলিয়ে ৫০মিটার পর পর দড়ি টেনে তারা সন্ধান করছেন ডুবে যাওয়া ট্রলারটির।

রাতের বেলায় নদীতে বাল্কহেড, কার্গো, ট্রলার চলাচলে নিষেধাজ্ঞা থাকা স্বত্তেও রাতের ট্রলার চালানোর অভিযোগে নিখোঁজ ট্রলার মালিকের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে বলে জানান মুন্সীগঞ্জ সদর ও গজারিয়ায় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার চৌধুরী আসফাকুজ্জামান।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: