ডি ভিলিয়ার্সকে নিয়ে রংপুরের বড় প্রত্যাশা

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৯, ০৭:৫৩ পিএম

এবি ডি ভিলিয়ার্স তার নামের ওজন যতটা, প্রত্যাশার ভার যেন ততটাই। একাই পাল্টে দিতে পারেন ম্যাচের ভাগ্য। ক্রিকেট বিশ্বের যে প্রান্তে, যে কোনো দলে যখন খেলেন এবি ডি ভিলিয়ার্স, তার দিকে তাকিয়ে থাকে দল আর অগণিত ক্রিকেট অনুসারী। তবে ডি ভিলিয়ার্স চিন্তিত নন। 

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেট খেলতে গতকাল বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সকালে বাংলাদেশে পৌছেছেন এবি ডি ভিলিয়ার্স। 

বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের হয়ে অন্তত ছয় ম্যাচ খেলবেন তিনি। শনিবার সিলেট পর্বে রংপুরের শেষ ম্যাচে খেলার লক্ষ্যে এরই মধ্যে শুরু করে দিয়েছেন অনুশীলন। এরই ফাঁকে কথা বলেছেন সংবাদ মাধ্যমের সঙ্গে।

অনুশীলন শেষে রংপুর কোচ বলেন, দায়িত্ব ডি ভিলিয়ার্সের একার নয়। ‘এবি যে কোনো দলেই বাড়তি কিছু যোগ করতে পারে। কিন্তু আমরা যদি ভাবি’ ‘সে জাদুর মতো সব বদলে দেবে, তাহলে বোকামি হবে। অবশ্যই সে দলের শক্তি বাড়াবে। কিন্তু বাকিদেরও কঠোর পরিশ্রমের ধারাবাহিকতা ধরে রাখতে হবে। এটা দলীয় প্রচেষ্টা, কেউ একা বড় বদল আনতে পারে না।’

মুডি যোগ করেন, ‘তবে আমরা অবশ্যই ওকে দলে স্বাগত জানাচ্ছি। জানি সে বিশ্বমানের একজন। তবে দল হিসেবে শুধু ওর দিকে তাকিয়ে থাকলে চলবে না। সবাইকে এগিয়ে আসতে হবে, নিজের খেলার উন্নতি করতে হবে।’

সিলেট জেলা স্টেডিয়ামে নিজের অনুশীলনের ফাঁকে সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপকালে বিপিএলের ভূয়সী প্রশংসা করেন ডি ভিলিয়ার্স।

তিনি জানান, আইপিএলে খেলা ক্রিকেটারদের কাছ থেকে বিপিএলের অনেক প্রশংসা শুনেছেন তিনি। এছাড়া তার কাছে মনে হয় বিপিএল অনেকটা আইপিএলের মতোই।

ডি ভিলিয়ার্স বলেন, ‘বিপিএল প্রতি বছরই বড় হচ্ছে। গ্ল্যামার বাড়ছে। আমি বিপিএল সম্পর্কে অনেক প্রশংসা শুনেছি। এই টুর্নামেন্ট অনেকটাই আইপিএলের মতো। সেই টুর্নামেন্টে খেলা ক্রিকেটাররা আমাকে জানিয়েছে বিপিএলের খেলার মান ভালো। প্রতি বছরই এই টুর্নামেন্টের শক্তি, মর্যাদা বাড়ছে। আমি এই টুর্নামেন্টে খেলতে পেরে খুবই খুশি।’

বিপিএল খেলতে এসে নিজের আনন্দের কথা জানালেও, দল হিসেবে খুব একটা সুবিধায় নেই ডি ভিলিয়ার্সের রংপুর রাইডার্স। এখনো পর্যন্ত ৬ ম্যাচে তার দল জিতেছে মাত্র ২টিতে। প্লে অফের টিকিট পেতে বাকি থাকা ৬ ম্যাচে অনেকটা তার ওপরেও নির্ভর করবে রংপুর। এ প্রত্যাশার চাপ নিয়ে খেলাটা কতটা কঠিন?

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: