সংরক্ষিত আসনে মনোনয়ন কিনলেন লাভলী

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০১৯, ০৯:০৩ পিএম

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের এমপি পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন সদ্য সাবেক এমপি আলহাজ্ব গাজী ম.ম আমজাদ হোসেন মিলনের কন্যা সিরাজগঞ্জে জেলা পরিষদের সদস্য, সিরাজগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমার্ন্ডের সহ-সভাপতি ও জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হোসনে আরা পারভীন লাভলী। 

শুক্রবার  (১৮ জানুয়ারি) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে ওই ফরম সংগ্রহ করেন তিনি। 

মনোনয়নপত্র সংগ্রহের পরে তিনি সাংবাদিকদের বলেন, জননেত্রী শেখ হাসিনা যদি সংরক্ষিত আসনে যদি আমাকে মনোনীত করেন বঙ্গবন্ধুর সোনার বাংলা ও ডিজিটাল বাংলাদেশ গড়তে ভুমিকা রাখবো। আমি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ, বঙ্গবন্ধুর দেশপ্রেমের প্রেরণায় অনুপ্রাণিত। বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করছি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সংরক্ষিত নারী আসনে এমপি পদে মনোনয়ন পাওয়ায় ব্যাপারে শতভাগ আশাবাদী হোসনে আরা পারভীন লাভলী।

এদিকে কয়েক দিন যাবৎ উৎসবমুখর পরিবেশে সংরক্ষিত মহিলা আসনে দলীয় মনোনয় প্রত্যাশীদের মধ্যে ফরম বিতরণ ও জমা কার্যক্রম শুরু করে আওয়ামী লীগ। 

সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতি অনুযায়ী একাদশ জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত মহিলা আসনের মধ্যে আওয়ামী লীগ পাবে ৪৩টি আসন। গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে জয়ী হওয়া ২৫৭টি আসনের বিপরীতে এই সংখ্যক মহিলা এমপি পাবে তারা।

১৪ দলের জয়ী হওয়া আসনগুলোর জন্য জোটবদ্ধ হলে তাদের আরও দুইটি সংরক্ষিত মহিলা আসন পাওয়ার কথা রয়েছে। আর মহাজোটগতভাবে জয়ী হওয়া ২৮৮টি আসনের বিপরীতে ক্ষমতাসীনদের প্রাপ্য সংরক্ষিত মহিলা এমপির সংখ্যা দাঁড়ায় ৪৮টিতে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: