কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৬

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০১৯, ০৩:০০ এএম

কুমিল্লা পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ ৬ জন নিহত হয়েছে। গতকাল শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দির ইলিয়টগঞ্জ ও গৌরীপুর এবং ক্যান্টনমেন্ট এলাকায় এ ঘটনা ঘটে।  নিহতদের অধিকাংশের নাম ও পরিচয় পাওয়া যায়নি।

জানা যায়- গতকাল শনিবার বিকেল পৌনে ৩টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাসষ্ট্যান্ডের পশ্চিম পাশে মায়ের দোয়া পরিবহন বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৩জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ১২ জন যাত্রী। নিহতদের মধ্যে দুইজন পুরুষ যাত্রী এবং একজন মহিলা পথচারি। তাদের পরিচয় পাওয়া যায়নি।

আহত যাত্রীরা জানান, ঢাকা থেকে চট্টগ্রাম গামী ইনো পরিবহনের একটি বাস ক্রুটি নিয়ে চালাচ্ছিলেন চালক। বাসটি দাউদকান্দি আসার পর এক পথচারীকে চাপা দিয়ে পাশের খাদে পড়ে ডুবে যায়। এ সময় পথচারী ঘটনাস্থলে এবং বাসে থাকা দুই যাত্রী ডুবে মারা যায়।আহতদের উদ্ধার করে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এর আগে শনিবার সকালে কুমিল্লার দাউদকান্দির ইলিয়গঞ্জ সড়কের পাশে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানকে ধাক্কা দেয় দ্রুতগতির ঢাকাগামী গ্রিন লাইন পরিবহন। এতে কাভার্ডভ্যানের চালক ও বাসের সুপারভাইজার আহত হন। এ সময় আহতদের গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার গ্রীণ লাইন পরিবহনের সুপারভাইজার ফাহাদকে মৃত ঘোষণা করে এবং কাভার্ডভ্যানের চালকের অবস্থা আশঙ্কাজনক দেখে ঢাকা পাঠানোর নির্দেশ দিলে তখন ঢাকা নেয়ার পথে মারা যান কাভার্ডভ্যানের চালক। 

দাউদকান্দি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, ঢাকা থেকে চট্টগ্রামগামী মায়ের দোয়া পরিবহন নামের বাসটি প্রথমে একজন মহিলা পথচারিকে চাপা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাঁদে পড়ে যায়। এ সময় বাসের দুইজন পুরুষ যাত্রী নিহত হন। এ ঘটনায় আরো ১২ জন যাত্রী আহন হন।তিনি আরও জানান-এর আগে সকালে ঢাকাগামী গ্রীণ লাইন পরিবহনের ধাক্কায় কাভার্ডভ্যানের চালক ও বাসের সুপারভাইজার নিহত হয়েছে।
 
অপরদিকে শনিবার দুপুর দেড়টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা ক্যান্টনমেন্ট মার্কেট সংলগ্ন এমপি চেকপোস্টের সামনে হাইওয়ে পুলিশের রেকারের চাকার তলে পিষ্ট হয়ে বেদে সম্প্রদায়ের অজ্ঞাত এক নারীর মৃত্যু হয়েছে। নিহতের নাম ও পরিচয় পাওয়া যায়নি।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: