এসএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ শুরু

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০১৯, ০৯:২২ এএম

আজ রোববার (২০ জানুয়ারি) থেকে ঢাকা শিক্ষা বোর্ডে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার প্রবেশপত্র বিরতণ শুরু হয়েছে। আগামীকাল থেকে সচিব কেন্দ্রের অধীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বিতরণ করবেন।

আজ কেন্দ্র সচিবরা তাদের নিজ নিজ কেন্দ্রের সব পরীক্ষার্থীর প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

গত ৪ জানুয়ারি ঢাকা বোর্ড থেকে এ সংক্রান্ত চিঠি কেন্দ্র সচিবদের কাছে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, ২০ জানুয়ারি বোর্ডের মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে ২০১৯ সালের এসএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ করা হবে। কেন্দ্র সচিব নিজে অথবা তার প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) অফিস চলাকালীন সময়ে বোর্ড থেকে প্রবেশপত্র সংগ্রহ করবেন। ২১ জানুয়ারি তিনি কেন্দ্রের অধীন প্রতিষ্ঠানগুলোতে এসএসসির প্রবেশপত্র বিতরণ করবেন।

এ ছাড়া কেন্দ্র সচিব বা তার প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষক ব্যতীত অন্য কাউকে প্রবেশপত্র দেওয়া হবে না বলেও চিঠিতে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

প্রবেশপত্রে কোনো ভুল-ক্রটি থাকলে তা সংশোধনে ২২ থেকে ৩০ জানুয়ারির মধ্যে প্রতিষ্ঠান প্রধানদের বোর্ডের মাধ্যমিক শাখার উপ-পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে বলা হয়েছে। প্রবেশপত্র সংশোধন করানো না হলে পরীক্ষায় এ সংক্রান্ত জটিলতা সৃষ্টি হলে প্রতিষ্ঠান প্রধানরা দায়ী থাকবেন বলেও জানিয়েছে ঢাকা বোর্ড।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: