৫ দিনের রিমান্ডে রিপন!

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০১৯, ০৪:৪৪ পিএম

গাজীপুরের বোর্ডবাজার এলাকায় একটি বাস থেকে আটক হলি আর্টিজান মামলার আসামি মামুনুর রশিদ রিপনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২০ জানুয়ারি) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম কনক বড়ুয়া এ আদেশ দেন।

আদালতে সবুজবাগ থানায় তদন্তকারী কর্মকর্তা এএসপি কপিল উদ্দিন ১০ দিনের রিমান্ডের আবেদন করলে তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

র‍্যাবের মুফতি মাহমুদ খান বলেন, গোপন তথ্যের ভিত্তিতে বোর্ডবাজার এলাকায় রাত ১টার দিকে ঢাকামুখী একটি বাস থেকে রিপনকে আটক করা হয়। তিনি হালুয়াঘাট থেকে ঢাকার দিকে আসছিলেন।

তিনি আরও জানান, রিপন হলি আর্টিজানে জঙ্গি হামলায় অর্থ, অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী ছিলেন।

এ ছাড়া হলি আর্টিজান হামলা মামলার চার্জশিটভুক্ত এ আসামি জেএমবির অন্যতম শূরা সদস্য বলে জানান মুফতি মাহমুদ।

গ্রেফতারের সময় রিপনের কাছে দেড় লাখ টাকা পাওয়া গেছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলা চালিয়ে দুই পুলিশসহ দেশি-বিদেশি ২২ জনকে হত্যা করে জঙ্গিরা।

এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে পাঁচ জঙ্গি নিহত হন।

অভিযানে এক জাপানি ও দুজন শ্রীলঙ্কানসহ ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওই বছরের ৪ জুলাই গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ। গত বছরের ৩ ডিসেম্বর মামলাটিতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। এ মামলার মোট আসামি আটজন। এরমধ্যে ছয়জন কারাগারে রয়েছেন।

বাকি দুজন আসামি পলাতক ছিলেন। এরমধ্যে গতকাল মামুনুর রশিদ রিপনকে র‌্যাব গ্রেফতার করে। অন্য আসামি শহীদুল ইসলাম খালেদ এখনো পলাতক রয়েছেন।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: