ব্যান্ড গড়লেন ইমরান

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৯, ০৩:২৪ পিএম

ব্যান্ড সংগীতকে দেখা হয় তারুণ্যের প্রতীক হিসেবে। সারা বিশ্বেই এখন তুমুল জনপ্রিয় ব্যান্ড সংগীত। অনেক কাঠ খড় পুড়িয়ে জন্ম হয় এক একটা ব্যান্ড দলের। প্রতিটি ব্যান্ডই স্বতন্ত্র তাদের কথা, গানে ও কাজে কিংবা বিশেষত্বে। একটা ব্যান্ড গ্রুপের সদস্যরা শুধু গান করার জন্যই এক হয় না। ব্যান্ড মানে বন্ধুত্ব।

হালের জনপ্রিয় সংগীতশিল্পী ইমরান মাহমুদুল পাঁচ সদস্য নিয়ে নতুন ব্যান্ড দল গড়লেন। তিন বছর ধরে একসঙ্গেই পথচলার পূর্ণতা দিলেন ব্যান্ড দল গড়ে। দেশ–বিদেশে অসংখ্য শো করে সফলও হয়েছেন তারা। এবার আনুষ্ঠানিকভাবে সদস্যদের নিয়ে ব্যান্ড দলের নাম ঘোষণা দিলেন এই সংগীতশিল্পী। দলের নাম ‘আই–কিংস’। গত শনিবার রাতে এই ব্যান্ডের নাম ঘোষণা দেন ইমরান। এর মাধ্যমে বাংলাদেশের ব্যান্ড সংগীতে নতুন আরেকটি ব্যান্ড দলের নাম যুক্ত হলো। ব্যান্ডটির সদস্যরা হলেন ভোকাল ও দলপ্রধান ইমরান, লিড গিটার জিতু, বেজ গিটার জনি, কি–বোর্ড কাইয়ূম ও ড্রাম মিঠু।

দশ পেরিয়ে এগারোতে পড়তে যাচ্ছে সংগীতজগতে ইমরানের পথচলার। দীর্ঘ এই সময়টাতে অনেক ত্যাগ স্বীকার ও সাধনা করার ফলে আজকের এই ইমরান হতে পেরেছেন। এই সময়টাতে অন্যান্য সঙ্গীতশিল্পীদের মধ্যে শীর্ষে রয়েছেন তিনি। তরুণদের মধ্যেও বেশ জনপ্রিয় এই তারকা।

ব্যান্ড গড়া প্রসঙ্গে ইমরান বলেন, ‘সংঘবদ্ধ হওয়ার ইচ্ছা থেকেই এমন একটা সিদ্ধান্ত নেওয়া। প্রায় তিন-চার বছর ধরে আমরা একসঙ্গে কাজ করছি। দেশ-বিদেশে প্রচুর শো করেছি। সফলও হয়েছি। এত দিন একসঙ্গে কাজ করার পর মনে হয়েছে আরও সংগঠিতভাবে গান নিয়ে আমাদের কাজ করা উচিত। ব্যান্ড দল গড়ার মধ্য দিয়ে কাজ করা গেলে আরও পরিকল্পনা করে গানকে এগিয়ে নেওয়া যাবে আর সেইসঙ্গে নিজেদের একটা বড় পরিচয়ও হবে। এখন আমরা আই-কিংস নিয়ে একসঙ্গে পথ চলতে চাই। এখন থেকে ব্যান্ড দলের পরিচয়েই দেশ-বিদেশে শো করতে চাই।’

ব্যান্ড দল থেকে খুব শিগগিরই অ্যালবাম প্রকাশ করার পরিকল্পনা রয়েছে বলে জানান ইমরান। যোগ করে তিনি আরও জানান, সবেমাত্র ব্যান্ড দলের নাম ঘোষণা করা হলো। পরিকল্পনা করে সামনে আরও ভালো কাজ করতে চাই। ভালো কিছু দিয়ে প্রথম অ্যালবামটি শ্রোতাদের উপহার দিতে চাই। এ জন্য একটু সময় নিয়ে, পরিকল্পনা করে প্রথম অ্যালবামের কাজ শুরু করব।

বিডি২৪লাইভ/আইএন/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: