ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৯

ইমরুল নুর

বিনোদন প্রতিবেদক

‘বঙ্গবন্ধুকে নিয়ে গান করায় একটা শ্রেণির চক্ষুশূল ছিলাম’

২১ জানুয়ারি, ২০১৯ ১৬:১৪:০০

সংরক্ষিত আসনে নারীদের মনোনয়ন নিয়ে বেশ আলোচনায় রয়েছে শোবিজ অঙ্গনের তারকারা। সেইসাথে তারকাদের দল নিয়েও চলছে নানা সমালোচনা এর মধ্যে অন্যতম হলো কে কোন দলের সাথে যুক্ত। ঠিক এই সময়ে সামনে চলে এলো একজন আড়ালের কণ্ঠশিল্পীর নাম যিনি বিটিভির দেশের গানের জনপ্রিয় গায়িকাদের একজন। তার নাম শিউলী আহমেদ। কর্মের মাধ্যমেই তিনি বর্তমান প্রধানমন্ত্রীর স্নেহধন্য হয়ে আছেন।

নবম শ্রেণিতে পড়া অবস্থায় গান গাওয়া শুরু করেন শিউলী আহমেদ। ৫০টির বেশি গান ও পাঁচটি অ্যালবাম রয়েছে তার। সবগুলোই দেশত্ববোধক ও বঙ্গবন্ধুকে নিয়ে গাওয়া গান। পঁচাত্তর পরবর্তী সময়ে বঙ্গবন্ধুকে নিয়ে এদেশে তিনি প্রথম গান গাওয়া শুরু করেন। শিউলির অ্যালবাম গুলো হলো- মুজিব বাংলার ঘরে ঘরে, জয় বাংলা, বায়ান্ন থেকে একাত্তর, বঙ্গবন্ধু ও বাংলাদেশ শিরোনামের অ্যালবাম। কিশোরী শিল্পী হিসেবে তিনি পেয়েছেন ‘বঙ্গবন্ধু পুরস্কার’ যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই তার হাতে তুলে দেন।

৯০’র নির্বাচনে নৌকার পক্ষে গান নিয়ে ছোট শিউলী গানের পথে নামেন। যা সকলের দৃষ্টি আকর্ষণ করেন। ওয়ান ইলেভেনেও শেখ হাসিনার মুক্তির দাবিতে ছিলেন সোচ্চার। মুক্তির দাবিতে লেখা বই জিল্লুর রহমানের হাতে তুলে দেন। এবার দেশের কল্যাণে কাজ করতে সংসদে যেতে চান সেই শিউলী।

শিউলি বলেন, ‘বঙ্গবন্ধুকে নিয়ে গান করার জন্য সবসময় আমি একটা শ্রেণির চক্ষুশূল ছিলাম। এখন দেশে মুক্তিযুদ্ধের সরকার রয়েছে। আমিও মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত করার উপযুক্ত সময় হিসেবে বেছে নিতে চাই। নীতিনির্ধারকেরা যদি মনে করেন আমাকে সুযোগ দেবেন, তাহলে হয়তো সেটা সম্ভব হবে।’

শিউলির বাবা বীর মুক্তিযোদ্ধা আলী আহমেদও সঙ্গীত ও মুজিব পাগল লোক ছিলেন। তিনি ১৯৭১ সালের মে মাসে প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শিল্পী গোষ্ঠী। বঙ্গবন্ধু পরিবারের সঙ্গে ঘনিষ্ঠতা থাকায় বিভিন্ন সময় নির্যাতনেরও শিকার হয়েছেন তারা। আলি আহমেদ প্রয়াত হয়েছেন ২০০৭ সালে।

বিডি২৪লাইভ/আইএন/টিএএফ

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems