‘আমেরিকা এখনও কৃষ্ণাঙ্গ জনগোষ্ঠীর অধিকার লঙ্ঘন করছে’

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৯, ০৮:৪১ এএম

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, আমেরিকায় তার দেশের ইংরেজি নিউজ চ্যানেল প্রেস টিভির নারী সাংবাদিক মারজিয়া হাশেমির আটকের ঘটনা প্রমাণ করে, আমেরিকা এখনও কৃষ্ণাঙ্গ জনগোষ্ঠীর অধিকার লঙ্ঘন করে যাচ্ছে।

তিনি এক টুইটার বার্তায় এ মন্তব্য করেন। বার্তায় তিনি বলেন, গ্রান্ড জুরির সামনে সাক্ষ্য প্রদানের আগেই কোন কারণে মারজিয়া হাশেমিকে আটকের প্রয়োজন পড়ল তার ব্যাখ্যা মার্কিন সরকারকে দিতে হবে। খবর পার্সটুডে।

১৯৬৮ সালে আমেরিকার প্রখ্যাত কৃষ্ণাঙ্গ মানবাধিকার কর্মী মার্টিন লুথার কিং জুনিয়রের হত্যাকাণ্ডের কথা উল্লেখ করে জারিফ বলেন, লুথার কিংয়ের হত্যাকাণ্ডের ৫০ বছর পর এখনও আমেরিকা কালো মানুষদের অধিকার লঙ্ঘন করে যাচ্ছে।

&dquote;&dquote;মারজিয়া হাশেমি।ছবি: ইন্টারনেট থেকে 

আমেরিকায় জন্মগ্রহণকারী ৫৯ বছর বয়সী সাংবাদিক মারজিয়া হাশেমি তরুণ বয়সে ইসলাম গ্রহণ করেন। তিনি একজন ইরানি নাগরিকের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে গত কয়েক দশক ধরে ইরানে বসবাস করছিলেন।

গত রোববার আমেরিকার সেন্ট লুইস ল্যাম্বার্ট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক করা হয়। তিনি নিজের অসুস্থ ভাই ও পরিবারের অন্যান্য সদস্যের সঙ্গে সাক্ষাতের উদ্দেশ্যে আমেরিকা সফরে যান।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: