ঢাকা উত্তর সিটির মেয়র নির্বাচনের সিদ্ধান্ত আজ

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৯, ০২:৩৮ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচনের সিদ্ধান্ত আজ বিকালেই নেয়া হবে বলে জানিয়েছেন, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

আজ মঙ্গলবার (২২ জানুয়ারি) সকালে রাজধানী আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে নতুন নিয়োগপ্রাপ্ত ও পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় এ কথা বলেন তিনি।

কে এম নুরুল হুদা জানান, আইনি জটিলতার কারণে এতদিন এই সিটি করপোরেশন (ঢাকা উত্তর সিটি করপোরেশন) নির্বাচন করা সম্ভব ছিল না। এছাড়াও দুই সিটির ৩৬টি ওয়ার্ডে নতুন নির্বাচন করা হবে বলেও জানান তিনি।

এ সময় নতুনদের দায়িত্বশীল হয়ে কাজ করার পরামর্শ দেন সিইসি।

উল্লেখ্য, ২০১৫ সালে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ডিএনসিসির মেয়র নির্বাচিত হন। রাজধানীকে পরিচ্ছন্ন, নিরাপদ ও ‘স্মার্ট’ নগরী হিসেবে গড়ে তোলার বেশকিছু উদ্যোগ নিয়ে আলোচিত ও প্রশংসিত হন তিনি।

২০১৭ সালের ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে যান আনিসুল হক। সেখানে তিনি সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালির প্রদাহ) আক্রান্ত হন। ১৩ আগস্ট তাকে সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। ৩০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এরপর কয়েক দফা সিটি করপোরেশনের মেয়র নির্বাচন নিয়ে কমিশন আগ্রহী হলেও সংসদ নির্বাচনসহ নানা কারণে আর তা হয়ে উঠেনি।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: