কার ছেলে বর্তমান এই সমাজকল্যাণ প্রতিমন্ত্রী?

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৯, ০৭:৫৯ পিএম

সংসদ সদস্য শরীফ আহমেদের প্রয়াত পিতা শামছুল হককে এলাকাবাসী ও সারাদেশের মানুষ গাইরা শামসু বলেই আজও চেনে। পাকিস্তান আমলের ক্ষমতাধর এই রাজনৈতিক নেতা কোন এক রাজনৈতিক সমাবেশে বলেছিলেন, ৩০ কোটি লোক মুক্তিযুদ্ধে শহীদ হয়েছে। তখন মঞ্চে উপস্থিত কেউ একজন বলেদিয়েছিল ৩০ লাখ শীহদ হয়েছে। তখন শামছুল হক তার জবাবে বলেছিলেন, ‘যা কইছি তো কইছি, পরিবর্তন করা যাবে না। ৩০ কোটি বলছি ৩০ কোটিই শহীদ হয়েছে। একবার যা বলছি, তা ফিরাইয়া নিব না। আমি শামছুল হক। দুবার বলি না এক কথা।’ তার জেষ্ঠ্য সন্তান শরীফ আহমেদ এবার বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

শরীফ আহমেদের প্রয়াত পিতা শামসুল হক (গাইরা সামসু) জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। তার প্রয়াত পিতা শামছুল হক বাংলাদেশ আওয়মী লীগের রাজনীতিতে বেশ জনপ্রিয় নেতা ছিলেন। বঙ্গবন্ধু পরিবারের সাথে তার খুবই ঘনিষ্টতা ছিল।

তাকে সারা দেশের মানুষ গাইরা শামসু বলে ডাকতেন। জীবন দশায় তিনি জীবনের শেষ নির্বাচনেই (২০০১ সাল) তিনি স্বল্প ভোটের ব্যবধানে বিএনপির বর্তমান প্রার্থীর সাথে পরাজিত হন। সেই প্রার্থীকেই তার উত্তরসূরী শরীফ আহমেদ পরাজিত করেই সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। সে কারণে এলাকার আওয়ামী প্রিয় মানুষের আনন্দ দিগুণ।

শরীফ আহমেদ ময়ময়নসিং- ২ আসন থেকে দ্বিতীয়বারের মত নির্বাচিত হয়ে বর্তমান সরকারের নতুন মন্ত্রিসভায় স্থান করে নিয়েছেন। তিনি সমাজকল্যাণ প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পেয়েছেন। শরীফ প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় ফুলপুর-তারাকান্দার মানুষ আনন্দের জোয়ারে ভাসছে। ময়মনসিংহ জেলা শহরে বেড়ে উঠা সদ্য দায়িত্ব পাওয়া সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদকে নিয়ে গর্বের শেষ নেই শুভাকাঙ্খি ও সুধিজনদের মাঝে।

এর আগে তিনি তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। ছাত্র জীবনে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। বাবার মৃত্যুর পর তিনি জেলা আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হন। বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের সদস্য ও ফুলপুর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক।

তারাকান্দাকে উপজেলায় উন্নীত করার ক্ষেত্রে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপির পিতা ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা সাবেক এমপি মরহুম শামছুল হক এর অবদান। অথচ তিনি ৩০ বছর সংসদ সদস্য ছিলেন। এই আসন থেকে ৪৮ বছরেও কেউ মন্ত্রী হতে পারেনি। এবার যোগ্য বাবার যোগ্য উত্তরসূরী বিপুল ভোটে নির্বাচিত এমপি শরীফ আহমেদকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নিযুক্ত করায় বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার প্রতি তারাকান্দাবাসী চিরকৃতজ্ঞ।

বিডি২৪লাইভ/এসবি/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: