কেন এমপি হতে চান নায়িকা জ্যোতি?

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯, ০৯:১৮ এএম

আমি এমপি হতে চাই কেন? এই প্রশ্নের আগে আমি আমার এলাকার মানুষের জন্য কাজ করতে চাই। আমি একজন অভিনয় শিল্পী। আমি যখন কলেজ লাইফে ইন্টারমেডি পড়ার সময় বাংলাদেশ ছাত্রলীগের সাথে কাজ করেছি। এরপর আমি আর পলিটিকেল এ মুভ করিনি। কিন্তু আমি সামাজিক কাজ এবং যুদ্ধা অপরাধীদের বিচারের আন্দোলন থেকে অনেকগুলো সোস্যাল মুভমেন্টে এ সম্পৃক্ত ছিলাম। আমার আলাদা একটা ক্যারিয়ার থাকায় সেসময় পলিটিকসে সময় দিতে পারিনি।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনে টকশোতে নিজে এমপি হওয়ার আশা ব্যক্ত করে নিজের যোগত্যা তুলিয়ে ধরেন বর্তমানে বড় পর্দার নায়িকা জ্যোতিকা জ্যোতি।

যারা এতোদিন থেকে পলিটিকস করে আসছে তাদের থেকে নিজেকে কতটুকু যোগ্য মনে করেন এবং কেন এমপি হতে চান এমন প্রশ্নের জবাবে নায়িকা জ্যোতিকা জ্যোতি বলেন, আচ্ছা, আমার মনে হয়, এমপি হওয়া আর রাজনীতি করা দু’টো দু’রকম হতে পারে। তিনি বলেন, এমপি হতে হলে অবশ্যই রাজনীতি জানতে হবে। আর আমি সেটা জানি, আমার পরিবারে এটা ছোট্টবেলা থেকেই আমি দেখে আসছি। সেই চর্চাটা আমার যথেষ্ঠ আছে বলে আমি মনে করি।

তিনি আরও বলেন, কেউ যদি বলে আমার লেখাপড়া বেশি নেই, টাকা বেশি নেই, কিন্তু তার জনপ্রিয়তা ব্যাপক আছে। তাহলে তাকে এমপি নির্বাচনে যাওয়াটা আমি একেবারেই দ্বিমত পোষণ করব না। আমি মনে করি, এমপি হতে সংসদে যাওয়ার নুন্যতম যে যোগ্যতা এটা অবশ্যই থাকতে হবে। কথা বলার মতো যোগ্যতা, মানুষের সাথে যোগাযোগ রাখা, জণগনের দাবি বাস্তবায়নের সক্ষমতা এগুলো থাকাটা আমি অনেক জরুরি মনে করি।

জ্যোতি বলেন, এগুলো আমার আছে, তাই আমি নিজেকে যোগ্য মনে করছি। তবে শুধু ফেসভ্যালু সংসদ সদস্য হওয়ার যোগ্যতা হতে পারেনা।

আপনার বাড়তি যোগ্যতা কি আছে যার কারণে আপনি নিজেকে যোগ্য মনে করছেন এমন প্রশ্নের জবাবে নায়িকা জ্যোতি বলেন, আমার ফেসভ্যালুকে আমি রাজনীতির যোগ্যতা মনে করিনা সংসদ সদস্য হওয়ার। কারণ আমার এলাকার মানুষের সাথে আমার রেগুলার কানেকশন।

তিনি আরও বলেন, আমি ২০১৬ সালে উপনির্বাচনে নমিনেশন চেয়েছিলাম। সেটা আমার এলাকায় মানুষের চাওয়া থেকেই। এমন না যে আমার এলাকায় একজন হেভিওয়েট নেতা আছে তাকে দাঁড়িয়ে দেব।

নায়িকা জ্যোতি বলেন, আমি এবার একাদশ নির্বাচনে এলাকায় প্রায় ১৫ দিন ছিলাম নৌকার প্রচারণার জন্য। আমার লেখাপড়া, রাজনীতি, আপনারা আমাকে শাহাবাগ আন্দোলনেই দেখেছেন। আমি যেখানে এক্টিভিস্ট হয়ে কাজ করার সুযোগ হয়েছে আমি সেখানেই সময় দিয়েছি। আমি শুধু আমার অভিনয় নিয়ে পড়ে ছিলাম না। সেগুলোর আমার অভিজ্ঞতা, আমি মনে করি।

এটা জণগনের প্রত্যক্ষ ভোটে নয়, দল যাকে চাইবে, সে এমপি হতে পারবে আপনাকে কে এমন আশ্বাস দিয়েছেন এমন প্রশ্নের উত্তরে নায়িকা জ্যোতিকা জ্যোতি বলেন, আমাকে আশা দিয়েছে আমার এলাকার মানুষ, তাছাড়া আমার পারিবারিক সাপোর্ট তো আছেই। কিন্তু আমি শুরু থেকেই আওয়ামী লীগকেই সমর্থন দিয়ে আসছি। বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে বিশ্বাস করি। আমি বিশ্বাস করি যে শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশের উন্নয়ন সম্ভব।

তিনি আরও বলেন, আমি বাংলাদেশ আওয়ামী লীগের একাংশ হয়ে কাজ করে যেতে চাই। এখন দল যদি মনে করে এই এলাকায় উন্নয়নের জন্য আমি যোগ্য তাহলে সমর্থন আমাকে দেবে আর যদি না দেয় তাহলে আমার কোনো অসুবিধা নেই।

জ্যোতি আরও বলেন, আমি দলের জন্য সামনে কাজ করে যাব। আমি এলাকায় মানুষের সাথে কাজ করে যাব। সামনে আরও অনেক সময় অপেক্ষা করছে ভালো কিছুর জন্য। এমন না, যে মানুষের পাশে দাড়াঁতে এমপি হতে হবে।

জ্যোতিকা জ্যোতি আপনি সংসদ থেকে মানুষের জন্য যে কাজ করতে চাইছেন, সেটা সংসদ থেকে চাচ্ছেন এটা আপনি কিভাবে বুঝলেন যে মানুষ আপনাকে চান, এবিষয়ে তিনি বলেন, এবার একাদশ নির্বাচনে নৌকায় প্রচারণায় এলাকায় তেমন কেউ ছিল না, একমাত্র আমি ছিলাম মাঠে। আমি মানুষের বাড়ি বাড়ি গিয়েছি, ভোট চেয়েছি, উঠান বৈঠক করেছি, একটা অনেক বড় সমাবেশ করেছি ঢাকা থেকে শিল্পিদের নিয়ে নৌকার পক্ষে কথা বলার জন্য। এরপর ১৫ দিন রাত-দিন মানুষের বাড়ি থেকে বাজার পর্যন্ত সারাক্ষণ নৌকার প্রচারণায় ব্যস্ত সময় পার করেছি। আর এটা নতুন না এর অনেক আগে থেকে সামাজিক কাজকর্ম করে আসছি।

বিডি২৪লাইভ/এসএ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: