মারজিয়ার অপরাধ তিনি ‘কৃষ্ণাঙ্গ ও মুসলমান’

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০১৯, ০৮:২৪ এএম

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির দপ্তর প্রধান মাহমুদ ওয়ায়েজি বলেছেন, তার দেশের ইংরেজি নিউজ চ্যানেল প্রেস টিভির সাংবাদিক মারজিয়া হাশেমি ‘মুসলমান ও কৃষ্ণাঙ্গ’ হওয়ার কারণে তাকে আটক করেছে আমেরিকা।

তিনি আরও বলেছেন, কৃষ্ণাঙ্গ জনগোষ্ঠী ও মুসলমানদের সঙ্গে মার্কিন সরকার বহুকাল ধরে যে দুর্ব্যবহার করছে সেই ধারাবাহিকতার অংশ হিসেবে মারজিয়াকে আটক করা হয়েছে। খবর পার্সটুডে।

বুধবার (২৩ জানুয়ারি) মন্ত্রিসভার বৈঠকের অবকাশে সাংবাদিকদের মাহমুদ ওয়ায়েজি বলেন, আমেরিকা সব সময় অন্য দেশকে মানবাধিকারের সবক দেয় কিন্তু আমেরিকার কৃষ্ণাঙ্গরা সব সময় দেশটির সরকার ও প্রশাসনের পক্ষ থেকে অন্যায় আচরণ ও বৈষম্যের শিকার হচ্ছেন।

আমেরিকার বর্তমান প্রশাসনের পক্ষ থেকে মুসলিম-বিদ্বেষ অতীতের যেকোনো সময়ের তুলনায় তীব্রতর করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন। ইরানের প্রেসিডেন্টের দপ্তর প্রধান অবিলম্বে বিনা অপরাধে আটক প্রেস টিভির এই সাংবাদিক ও উপস্থাপককে মুক্তি দেয়ার জন্য মার্কিন সরকারের প্রতি আহ্বান জানান।

&dquote;&dquote; মাহমুদ ওয়ায়েজি। ছবি: ইন্টারনেট থেকে

আমেরিকায় জন্মগ্রহণকারী ৫৯ বছর বয়সী সাংবাদিক মারজিয়া হাশেমি তরুণ বয়সে ইসলাম গ্রহণ করেন। তিনি একজন ইরানি নাগরিকের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে গত কয়েক দশক ধরে ইরানে বসবাস করছিলেন। গত রোববার আমেরিকার সেন্ট লুইস ল্যাম্বার্ট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক করা হয়। তিনি নিজের অসুস্থ ভাই ও পরিবারের অন্যান্য সদস্যের সঙ্গে সাক্ষাতের উদ্দেশ্যে আমেরিকা সফরে যান।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: