ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৯

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

বিডি২৪লাইভে সংবাদ প্রকাশের পর খুলে গেল ভর্তির দ্বার

২৪ জানুয়ারি, ২০১৯ ১৭:২২:০০

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নন্নী ইউনিয়নের নন্নী পশ্চিমপাড়া গ্রামের দরিদ্র মেধাবী ছাত্রী নাছিমার বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আর্থিক সহায়তা পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ে ভর্তির দ্বার উন্মুক্ত হল। সারাহ্ হাবিব ট্রাস্ট লন্ডনের কলম সাহিত্য সংসদের চেয়ারম্যান প্রফেসার নজরুল ইসলাম হাবিবি বাংলাদেশের শেরপুর জেলা শাখার সভাপতি শহিদুল ইসলামের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু নাছিমার হাতে বৃহস্পতিবার (২৪ জানুয়ারী) সকালে নগদ বিশ হাজার টাকা তুলে দেয়ার ব্যবস্থা করেন।

এ সময় কলম সাহিত্য সংসদ জামালপুর জেলা শাখার সভাপতি রাহিল রিফাতের উপস্থিতিতে নাছিমার বাড়িতে গিয়ে তার হাতে ওই আর্থিক সহায়তা তুলে দেন নন্নী ইউনিয়নের চেয়ারম্যান একেএম মাহবুবুর রহমান রিটন। এতে আরও উপস্থিত ছিলেন বিডি২৪ লাইভ ডটকমের শেরপুর জেলা প্রতিনিধি এম. সুরুজ্জামান, দিনকাল প্রতিনিধি আমিরুল ইসলাম, নন্নী ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা বরিউল ইসলাম সানি প্রমুখ।

উল্লেখ্য, বিডি২৪ লাইভ ডটকমে গত ১৮ জানুয়ারী শুক্রবার ‘অর্থের অভাবে অনিশ্চিত নাছিমার ভবিষ্যত’ এই শিরোনামে একটি সংবাদ পকাশিত হলে বাংলাদেশ সেনা বাহিনীর ইঞ্জিনিয়ার সার্ভিসেস (এমইএস) ময়মনসিংহের সেনানিবাসের সদস্য বর্তমানে জাতিসংঘের শান্তিরক্ষী মিশনে সাউথ সুদানে কর্মরত শহিদুল ইসলামের নজরে পড়ে। পরে তিনি লন্ডনের সারাহ্ হাবিব ট্রাস্ট লন্ডনের কলম সাহিত্য সংসদের চেয়ারম্যান প্রফেসার নজরুল ইসলাম হাবিবির কাছে বিষয়টি আলোচনা করলে ওই ট্রাস্ট থেকে নাছিমাকে ভর্তির জন্য বিশ হাজার টাকা সহায়তা দেয়ার ব্যবস্থা করেন।

নাছিমা নেত্রকোনা জেলার শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় এ ইউনিটে ৮ম ও বি ইউনিটে ২৪তম স্থান লাভ করার পরও মাত্র বিশ হাজার টাকার জন্য ওই বিশ্ব বিদ্যালয়ে ভর্তি হতে পারছিল না। নাছিমা তার আবেগাপ্লুত কন্ঠে জানায়, ভ্যান চালকের মেয়ে আমি। সবাই সহযোগিতা করলে আমি লেখাপড়া শিখে ম্যাজিস্ট্রেট হব। দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়াব।

এদিকে, লন্ডনের সারাহ্ হাবিব ট্রাস্ট লন্ডনের কলম সাহিত্য সংসদের চেয়ারম্যান প্রফেসার নজরুল ইসলাম হাবিবি লন্ডন থেকে মুঠে ফোনে জানান, সারা পৃথিবীতে বাংলাদেশকে পরিচিত করতে বিভিন্ন দেশের দরিদ্র, অসহায় মেধাবী শিক্ষার্থীদের সহায়তার জন্য তাদের সংগঠন নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বিডি২৪লাইভ/এজে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems