ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৯

জাবির শিক্ষক সমিতির নির্বাচনে লড়ছেন যারা

২৪ জানুয়ারি, ২০১৯ ১৮:০৪:০০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ-২০১৯ এর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী (৩১ জানুয়ারি) বৃহস্পতিবার। দুটো প্যানেলে বিভক্ত হয়ে নির্বাচনে অংশগ্রহণ করবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

আওয়ামী লীগের একাংশ নিয়ে গঠিত বর্তমান উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামপন্থি প্যানেল হলো ‘বঙ্গবন্ধু আদর্শের শিক্ষক পরিষদ’। অপরদিকে, আওয়ামী লীগের একাংশ, বিএনপি ও বামপন্থি শিক্ষকদের নিয়ে গঠিত প্যানেল হলো ‘সম্মিলিত শিক্ষক সমাজ’।

‘বঙ্গবন্ধু আদর্শের শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে সভাপতি পদে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরী, সহ-সভাপতি পদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক যুগল কৃষ্ণ দাশ, কোষাধ্যক্ষ পদে আইবিএ-জেইউ’র অধ্যাপক মো. মোতাহার হোসেন, সম্পাদক পদে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ, যুগ্ম সম্পাদক পদে পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের সহকারী অধ্যাপক মো. তাজউদ্দিন শিকদার নির্বাচনে অংশগ্রহণ করবেন।

এছাড়া, সদস্য পদে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এ মামুন, বাংলা বিভাগের অধ্যাপক পৃথ্বিলা নাজনীন নীলিমা, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক রাশেদা আখতার, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক মো. আমিনুল ইসলাম (দুর্জয়), পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. মুজিবুর রহমান, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সোহেল আহমেদ, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক আয়শা সিদ্দিকা (রাশু), প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মো. কামরুল হাসান, চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক এম. এম ময়েজ উদ্দীন এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজা খাতুন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অপরদিকে, ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ প্যানেল থেকে সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক অজিত কুমার মজুমদার, সহ-সভাপতি পদে রসায়ন বিভাগের অধ্যাপক কৌশিক সাহা, কোষাধ্যক্ষ পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মনোয়ার হোসেন, সম্পাদক পদে ফার্মেসি বিভাগের অধ্যাপক মো. সোহেল রানা, যুগ্ম সম্পাদক পদে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক লাইজু নাসরীন নির্বাচনে অংশগ্রহণ করবেন।

এছাড়া, সদস্য পদে রসায়ন বিভাগের অধ্যাপক মাহবুব কবির, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক মো. শামসুল আলম, পদার্থবিজ্ঞানবিভাগের অধ্যাপক ফরিদ আহমদ, দর্শন বিভাগের অধ্যাপক মো. মনজুর ইলাহী, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান, ফার্মেসি বিভাগের অধ্যাপক সুকল্যাণ কুমার কুন্ডু, অর্থনীতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ আমজাদ হোসেন, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক সাঈদ ফেরদৌস, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. জামাল উদ্দীন (রুনু) এবং ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক মো. নজরুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রসঙ্গত, শিক্ষক সমিতির এই নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে কাজ করবেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক একেএম আবুল কালাম। আর সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক ড. মো. আকতার মাহমুদ এবং আইবিএ-জেইউ’র সহযোগী অধ্যাপক মোহাম্মদ নাজমুল ইসলাম। ৩১ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

বিডি২৪লাইভ/এজে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems