ফেসবুকে অপপ্রচার, যুবক আটক

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০১৯, ১২:৪৩ এএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে সরকার ও রাষ্ট্রবিরোধী প্রচারণার অভিযোগে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়ন থেকে মো. ইব্রাহিম (২৪) নামের এক যুবককে আটক করেছে র‌্যাব।

এ সময় তার কাছ থেকে একটি রবি সীম সংযুক্ত একটি মোবাইল সেট জব্দ করা হয়। আটক মো. ইব্রাহিম মধ্য বাগ্যা গ্রামের ইকবাল হোসেনের ছেলে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) বিকেলে গণমাধ্যমকে র‌্যাব জানায়, ইব্রাহিম তাঁর ব্যবহৃত একটি ফেসবুক আইডি ‘মো. ইব্রাহিম খলিল (পুরাতন নাম), ইসলামিক জীবন আলোকিত জীবন (নতুন/পরিবর্তীত নাম)’। এই আইডি থেকে সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা হুসেইন মুহাম্মদ এরশাদ, পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী ও চলচ্চিত্র জগতের নায়ক-নায়িকাদের বিরুদ্ধে মানহানিকর, আক্রমণাত্মক, উস্কানিমূলক ওয়াজ ও পিক আপলোড ও শেয়ারের মাধ্যমে সরকার প্রধানসহ বিভিন্ন বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করার উদ্দেশ্যে অপপ্রচার চালাচ্ছে।

এমন তথ্যের ভিত্তিতে সোমবার রাতে তার বসতঘরে অভিযান চালিয়ে ইব্রাহিমকে আটক করা হয়। র‌্যাব-১১, সিপিসি-৩, (লক্ষ্মীপুর) ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সহকারি পুলিশ সুপার 

প্রণব কুমার বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার সমস্ত কার্যকলাপ ও সম্পৃক্ততার কথা স্বীকার করেছে সে। ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: