লক্ষ্মীছড়ির উপজেলা চেয়ারম্যান গ্রেফতার

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০১৯, ১০:৫৫ এএম

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে গ্রেফতার করেছে নিরাপত্তা বাহিনী।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে তাকে আটক করা হয় বলে স্বীকার করেছে লক্ষ্মীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলা চেয়ারম্যান মোটরসাইকেল যোগে লক্ষ্মীছড়ি থেকে শিলাছড়ির দিকে যাওয়ার চেষ্টা করলে লক্ষ্মীছড়ি সদর জোনের নিরাপত্তা বাহিনী তাকে আটক করে। সুপার জ্যোতি চাকমা ইউপিডিএফ গণতান্ত্রিক নেতা তপন জ্যোতি বর্মা হত্যা মামলার অন্যতম আসামি।

এ বিষয়ে লক্ষ্মীছড়ি থানার ওসি (তদন্ত) মো: শাহেনুর বলেন, লক্ষ্মীছড়ি উপজেলায় সুপার জ্যোতি চাকমার বিরুদ্ধে অস্ত্র মামলা রয়েছে। এছাড়াও লংগদু ও নানিয়ারচর উপজেলায় জেএসএসের নেতা হত্যাকাণ্ডের ঘটনায় মামলা রয়েছে। এ সকল মামলায় তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বুধবার (৩০ জানুয়ারি) সকালে তাকে খাগড়াছড়ি আদালতে প্রেরণ করা হবে।

এর আগে ২০১৭ সালের ১ই জানুয়ারি নিজ বাসা হতে অস্ত্র ও গুলিসহ যৌথবাহিনীর অভিযানে আটক হন উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা। এরপর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশে সাময়িক বরখাস্ত হয়েছিলেন। হাইকোর্ট থেকে জামিন নিয়ে পুনর্বহাল হলেও বিভিন্ন উপজেলায় হত্যা মামলার ঘটনায় আত্মগোপনে ছিলেন ইউপিডিএফ সমর্থিত উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা।

বর্তমানে উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্য প্রু মারমা ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: