১২ হাজার শিক্ষক নিয়োগ দিবে সরকার

প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০০ পিএম

আগামী মার্চ হতে সারাদেশে প্রাথমিক বিদ্যালয়গুলোতে ১২ হাজার সহকারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

আজ রবিবার (৩ ফেব্রুয়ারি) একাদশ জাতীয় সংসদে সাংসদ এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এসময় তিনি বলেছেন, আগামী ১৫ মার্চ হতে নিয়োগ পরীক্ষা শুরু হবে।

প্রতিমন্ত্রী জানান, ২০০৯ সাল হতে ২০১৮ সাল পর্যন্ত ১ লাখ ৭৪ হাজার ৫৯৩ জন সহকারি শিক্ষক এবং ৫ হাজার ১২৪ জন প্রধান শিক্ষক নিয়োগ করা হয়েছে। আরও ১২ হাজার সহকারি শিক্ষক নিয়োগের জন্য আগামী ১৫ মার্চ থেকে নিয়োগ পরীক্ষা শুরু হবে।

আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মো. ইসরাফিল আলমের লিখিত অপর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে সরকার নানামুখী পদক্ষেপ নিয়েছে। একই সঙ্গে প্রাথমিক শিক্ষক নিয়োগ দেওয়ার পদক্ষেপ নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের স্কুলে ধরে রাখতে চালু করা হয়েছে মিড ডে মিল। এ সময় তিনি সরকারের উদ্যোগগুলো তুলে ধরেন।

জাকির হোসেন বলেন, বছরের শুরুতে প্রতিটি বিদ্যালয় ক্যাচমেন্ট এলাকাভিত্তিক জরিপ শেষে ভর্তি নিশ্চিত করা হচ্ছে। নিয়মিত মা সমাবেশ, উঠান বৈঠক এবং হোমভিজিট কার্যক্রম চালু রয়েছে। বছরের প্রথম দিন শতভাগ শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, স্কুল ফিডিং, রূপালী ব্যাংক শিওর ক্যাশের মাধ্যমে শতভাগ শিক্ষার্থীকে উপবৃত্তি দেওয়া হচ্ছে।

বিডি২৪লাইভ/এএইচ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: