কিউইদের কাছে বিশাল হার ভারতের

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:২৪ পিএম

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই দুরন্ত জয় ছিনিয়ে নিল কিউইরা। ওয়েলিংটনে প্রথমে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় ভারত অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্যাট করে কিউইরা করে ২১৯ রান। তাই ভারতকে জিততে হলে করতে হবে ২২০ রান, এই পাহাড়সম রান তারা করতে নেমে নির্ধারিত ২০ ওভারের আগে সব উইকেট হারিয়ে ১৩৯ রান করে টিম ইন্ডিয়া। যার ফলে ভারতকে ৮০ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল নিউজিল্যান্ড।

২২০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুতে শিখর ধাওয়ান ১৮ বলে ২৯ ও বিজয় শঙ্কর ১৮ বলে ২৭ রান ছাড়া কেউ সেভাবে দাঁড়াতেই পারেননি। এই রান তারা করতে নেমে শুরু থেকেই ভেঙে পড়ে ভারতীয় শক্ত ব্যাটিং লাইন। শেষ দিকে মহেন্দ্র সিং ধোনি এবং ক্রুনাল পাণ্ডিয়া চেষ্টা করেন। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। ক্রুনাল ১৮ বলে ২০ রান করে আউট হন। আর ধোনি করেন ৩১ বলে ৩৯ রান। কিউইদের হয়ে টিম সাউদি ৩টি উইকেট নেন। ফার্গুসন, স্যান্টনার ও ইশ সোধি ২টি করে উইকেট নেন।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের উপর তাণ্ডব চালায় নিউজিল্যান্ডের ওপেনিং ব্যাটসম্যান টিম সেফার্ট ও কোলিন মুনরো। ৮৬ রানের জুটি গড়েন এই দুই ব্যাটসম্যান। এরপর মুনরো আউট হয়ে যান। আউট হওয়ার আগেই ২০ বল থেকে দুটি চার ও দুটি ছক্কার মারে করেন ৩৪ রান।

মুনরো ফিরে গেলেও সেফার্ট ঝড় চলতে থাকে। দ্বিতীয় উইকেটে কেন উইলিয়ামসনকে নিয়ে যোগ করেন আরও ৪৮ রান। এরপর সেইফার্ট আউট হয়ে যান। তবে কাজের কাজটি আগেই করে যান ৪৩ বল থেকে ৭টি চার ও ৬টি ছক্কার মারে ৮৩ রানের ঝড়ো ইনিংস খেলে। পরবর্তী ব্যাটসম্যানদের মধ্যে রস টেলর ও স্কট কুজেলেইন সেই ঝড় অব্যাহত রাখেন। তারা বড় স্কোর গড়ার সুযোগ না পেলেও দলীয় স্কোরকে নিয়ে যান বড় জায়গায়। টেলর ১৪ বল থেকে করেন ২৩ রান। আর কুজেলেইন ৭ বল থেকে ২০ রান করে অপরাজিত থাকেন। ভারতের পক্ষে হার্দিক পান্ডে সর্বোচ্চ দুটি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত:১৩৯/১০ (১৯.২ ওভার)
নিউজিল্যান্ড: ২১৯/৬ (২০ ওভার)
টার্গেট: ২২০ রান

নিউজিল্যান্ড একাদশ: কোলিন মুনরো, টিম সেফার্ট, কেন উইলিয়ামসন, ড্যারিল মিচেল, রস টেলর, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, স্কট কুগ্লেলেজন, টিম সাউদি, ইশ সোহি, লকি ফার্গুসন।

ভারত একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, ঋষভ পান্ত, বিজয় শংকর, দিনেশ কার্তিক, এমএস ধোনি, হার্ডিক পান্ডা, ক্রুনাল পান্ডা, ভূবনেশ্বর কুমার, ইউজভেদর চাহাল, কে খালীল আহমেদ।

বিডি২৪লাইভ/আইএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: