ঢাকা, শনিবার, ২৩ মার্চ, ২০১৯

দেশের উন্নয়ন ও গতিশীলতায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে হোন্ডা

১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:৩১:১১

শিল্প মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং করপোরেশন (বিএসইসি) এবং হোন্ডা মোটর কম্পানি লিমিটেড ৩০:৭০ অংশীদারত্বে ২০১২ সালের ডিসেম্বরের ৪ তারিখ থেকে যাত্রা শুরু করে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড (বিএইচএল), যার ফ্যাক্টরি মুন্সীগঞ্জ জেলার গজারিয়ায় চর বাউসিয়া এলাকার আব্দুল মোনেম ইকোনমিক জোনে অবস্থিত।

বিএইচএল এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়োচিরো ইশি বলেন, হোন্ডা সম সময় চেষ্টা করে মানুষের প্রাত্যহিক জীবনের যাতায়াতকে আরো সহজ করে তাদের জীবনের গতিশীলতা বৃদ্ধি করতে। আমাদের সফলতা শুধুমাত্র আমাদের পণ্যের মানের উপর নির্ভর করে না, বরং একটি সুন্দর পৃথিবী গড়ার সকল প্রচেষ্টার ওপর নির্ভর করে। সমাজের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য হোন্ডা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে এবং আইওএম আমাদের এই প্রচেষ্টায় এবারের সহযাত্রী। সামাজিক উন্নয়নে আইওএম এর এই সহযোগিতার জন্য আমরা কৃতজ্ঞ।

তিনি আরো বলেন, সুলভ মূল্যে সেরা মানের পণ্য সরবরাহ করে এ দেশের মানুষের জীবনের গতিশীলতা বৃদ্ধি করে জীবনযাত্রার মান উন্নয়নে প্রতিজ্ঞাবদ্ধ বাংলাদেশ হোন্ডা। সর্বোপরি বাংলাদেশের সামাজিক গতিশীলতার সাথে থাকবে বিএইচএল। এই মূলমন্ত্র নিয়েই নিজেদের লক্ষ্যে এগিয়া যেতে চাই আমরা।

পরিচালক ও প্রধান উৎপাদন কর্মকর্তা সোইচি সাতো বলেন, হোন্ডার ২০৩০ সালের লক্ষ্য হলো 'বিশ্বব্যাপী মানুষের জীবনের সম্ভাবনা বৃদ্ধির জন্য কাজ করা' এবং 'বিশ্বব্যাপী মানুষের জীবনের গতিশীলতা বৃদ্ধি করে তাদের অগ্রসরতার পথে নিয়ে যাওয়া'।

আইওএম এর সামাজিক উন্নয়নের এই কার্যক্রমে শান্তি, মানবতা ও সমাজের উন্নয়নের দায়বদ্ধতা থেকে ১০টি মোটরসাইকেল (৬টি হোন্ডা লিভো ও ৪টি হোন্ডা শাইন) প্রদান করে সহযোগিতার হাত বাড়িয়ে দিল বিএইচএল।

কক্সবাজার এর হোন্ডা অনুমোদিত ডিলার হোসেন ট্রেডার্সে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড (বিএইচএল) এর পক্ষ থেকে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়োচিরো ইশি আইওএম এর ডেপুটি চিফ অফ মিশন, ম্যানুয়েল মনিজ প্যারেরা এর হাতে মোটরসাইকেলের চাবি তুলে দেন।

এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিফিউজি রিলিফ অ্যান্ড রিপেয়ারেশন কমিশনার (আরআরআরসি) মোহাম্মদ আবুল কালাম, এনডিসি, নির্বাহী প্রকৌশলী, এলজিইডি, মীর্জা মো. ইফতেখার আলী, বিএইচএল এর পরিচালক ও সিপিও সোইচি সাতো, অর্থ ও বাণিজ্য বিভাগের প্রধান শাহ মোহাম্মদ আশেকুর রহমান, আইওএম এর এসএমইপি অপারেশন ম্যানেজার ড্যামন এলসওর্থ, ডাব্লিউএফপি এর এসএমইপি প্রজেক্ট ম্যানেজার জনাব টিমথি ক্যানলি, পাবলিক ইনফমেশন অফিসার ফিওনা ম্যাকগ্রেগর, জাতীয় যোগাযোগ কর্মকর্তা মশিউর রহমান বি এম এবং প্রোগ্রাম সাপোর্ট অফিসার শিনতারো হিগাশিয়ামা।

বিডি২৪লাইভ/এমএম/এমআর

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems