ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯

সম্পাদনাঃ আরেফিন সোহাগ

ডেস্ক এডিটর।

‘মান্না রাজার মতোই মৃত্যু বরণ করেছে’

১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ০৮:৫৯:৪৬

এসএম আসলাম তালুকদার মান্না। সিনেমা প্রেমী মানুষের কাছে মান্না নামেই পরিচিত। বাংলা চলচ্চিত্রের পর্দাকাঁপানো এই নায়ক হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে চলচ্চিত্র পাড়ায় নেমে আসে শোকের ছাঁয়া। বিশিষ্ট চলচ্চিত্র ব্যক্তিদের ভাষ্যমতে এই নায়কের মৃত্যুকে যে ক্ষতি হয়েছে ইন্ডাস্ট্রির তা আজও পূরণ হয় নি। আর আগামীতে বাংলা ছবির দর্শকরা আরেক মান্নার দেখা পাবেন কি না তা নিয়ে রয়েছে দ্বিমত।

মান্নাকে স্বরণ করে চিত্রনায়ক সোহেল রানা বিডি২৪লাইভ বলেন, ‘মান্নার অসময়ে চলে যাওয়াটা আমার হৃদয়ে দাগ কাটে। মান্নার সাথে কিছু সিনেমায় কাজ করেছি আমি। আমি দেখেছি একজন শিল্পমনা মানুষকে। নিজের ঢংয়ে অভিনয় করত মান্না। বাংলা ছবির অভিনয়ের ধারাকে পরিবর্তন করেছিল মান্না। তার শব্দ উচ্চারণ ছিল খুব সুন্দর। সিনেমা নিয়ে চিন্তা করতো সে। আমি বলবো যে, বাংলা ছবির কিং বলতে মান্নাই ছিল। হিরো মানেই মান্না। মান্না চলে গিয়ে অনেক ভালো করেছে, কারণ তার সময় সিনেমার দুর্দিন ছিল না। আজ মান্না থাকলে এই দুর্দিন দেখে কষ্ট পেত। তাই আমি মনে করি মান্না রাজার মতোই মৃত্যু বরণ করেছে।’

এক নজরে, মান্না নামেই অধিক পরিচিত সৈয়দ মোহাম্মদ আসলাম তালুকদার (১৯৬৪ - ১৭ ফেব্রুয়ারি ২০০৮) ছিলেন একজন বাংলাদেশী চলচ্চিত্র অভিনেতা ও চলচ্চিত্র প্রযোজক। তিনি তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। দাঙ্গা, লুটতরাজ, তেজী, আম্মাজান, আব্বাজান প্রভৃতি চলচ্চিত্রে চমৎকার অভিনয়ের মাধ্যমে জনপ্রিয়তার চূড়া ছুঁয়েছিলেন মান্না। তাঁর অভিনীত আম্মাজান চলচ্চিত্রটি বাংলাদেশের ব্যবসাসফল ও জনপ্রিয় চলচ্চিত্রগুলোর মধ্যে অন্যতম। তিনি বীর সৈনিক (২০০৩) সেরা অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তিনি আটবার মেরিল-প্রথম আলো পুরস্কারের মনোনয়ন লাভ করেন এবং তিনবার এই পুরস্কার অর্জন করেন।

বিডি২৪লাইভ/এএস

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems