সেনা-জঙ্গি সংঘর্ষে নিহত ৪, খতম হামলার মাস্টারমাইন্ডও! (ভিডিও)

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২৬ পিএম

ফের জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় সেনা ও জঙ্গি সংঘর্ষে মেজর সহ ৪ সেনাসদস্য নিহত হয়েছেন। নিহত হয়েছে পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড, জৈশ কমান্ডার কামরান এবং তার এক শাগরেদও।

এদিকে, জঙ্গি হামলার ঘটনায় চারদিনের মধ্যেই বড় সাফল্য পেল ভারতীয় সেনা। রবিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে পুলওয়ামায় সেনা তল্লাশির সময় হামলা চালায় জইশ জঙ্গিরা। সেনা ও জঙ্গি সংঘর্ষে নিহত হন একজন মেজরসহ ৪ জন জওয়ান। গুলির লড়াইয়ে প্রাণ হারিয়েছেন পুলওয়ামা কাণ্ডের মাস্টারমাইন্ড কামরান। অপর এক মাস্টারমাইন্ড গাজিও নিহত হয়েছেন এমনটাও জানিয়েছে পুলিশ সূত্র। পাল্টা মারে ধ্বংস করা হল জঙ্গি ঘাঁটিও। খবর আনন্দবাজার।

ভারতীয় গণমাধ্যম আজকালের একটি প্রতিবেদনে বলা হয়, দেশটির সেনাবাহিনী জানিয়েছে সোমবার (১৮ ফেব্রুয়ারি) ভোর রাতে পুলওয়ামা জেলার পিঙ্গলান গ্রামের একটি বাড়িতে কয়েকজন জঙ্গির আত্মগোপন করে থাকার খবর গোপন সূত্রে পেয়ে অভিযান চালায় ৫৫ রাষ্ট্রীয় রাইফেলস‌, সিআরপিএফ এবং রাজ্য পুলিসের এসওজি।

এ সময় ভারতের সেনাবাহিনীকে এগোতে দেখে জঙ্গিরা গুলি ছুঁড়লে পাল্টা জবাব দেয় বাহিনীও। রাতভর সংঘর্ষে শহিদ হন ৫৫ আরআর-এর মেজর ভিএস ঢোন্ডিয়াল, হাবিলদার শেওরাম, সিপাই অজয় কুমার এবং হরি সিং। জখম আরেক জওয়ান হাসপাতালে ভর্তি।

ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, যে বাড়িতে জঙ্গিরা লুকিয়ে ছিল, দু’‌পক্ষের গুলির লড়াইয়ের মাঝে পড়ে মৃত্যু হয়েছে সেই বাড়ির গৃহকর্তার। বাড়িটি সম্পূর্ণ গুঁড়িয়ে দিয়েছে সেনাবাহিনী। এখনও চলছে গুলির লড়াই। অন্যদিকে রবিবার গভীর রাতে পুঞ্চেও সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে গুলিগোলা ছুঁড়ে পাকিস্তানি সেনাবাহিনী। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাও।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় ভারতের কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) কনভয়ে জঙ্গিদের হামলায় ৪৯ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জনেরও বেশি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন
‌‌‌
বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: