কেন পারছে না বাংলাদেশ, যা বললেন নাফিস!

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:১৬ পিএম

কিউইদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ২-০ ব্যাবধানে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। বুধবার (২০ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় ভোর চারটায় তৃতীয় ও শেষ ওয়ানডেতে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে মাঠে নামবে টাইগাররা।

নিউজিল্যান্ডের মাটিতে এখনো জয়ের দেখা পায়নি মাশরাফির দল। শেষ ম্যাচে হারলেই হোয়াইটওয়াশ হয়েই নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করবে টাইগাররা।

গত ৪/৫ বছর ধরে ভালো ক্রিকেট খেলা বাংলাদেশ তা হলে কেন পারছে না? বাংলাদেশ ও নিউজিল্যান্ড সফর নিয়ে বিডি২৪লাইভের সাথে একান্তে কথা বলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক সহ-অধিনায়ক শাহরিয়ার নাফিস।

তিনি বলেন, ‘সার বিশ্বে প্রতিটি দল কিন্তু তার হোম কন্ডিশনে খুবই শক্তিশালী। আমরা সম্প্রতিকালে দেখেছি হোম কন্ডিশনে সবাই সুযোগটা নেয়। তাই নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ড খুবই শক্ত প্রতিপক্ষ। আমারা যেমন আমাদের দেশে অন্য দেশের সাথে খুবই ভালো খেলছি ঠিক তেমনি নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ড ভালো খেলছে তাই আমাদের জন্য কঠিন হয়ে যাচ্ছে।’

শাহরিয়ার নাফিস আরও বলেন, ‘প্রতিটি ম্যাচই আইসিসির পয়েন্ট সিস্টেমের কারণে গুরুত্বপূর্ণ। আমি মনে করি আমাদের শেষ দুইটি ম্যাচে ৪০ থেকে ৫০ রানের কম আছে। এই কিছু রানের জন্যই আমারা পিছিয়ে পড়ছি। আমি আশা করি বাংলাদেশ যদি শেষ ম্যাচে ২৮০ কিংবা ২৯০ রান করতে পারে তাহলে বোলাররা কিছু করার সুযোগ পাবে।’

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: