ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল, ২০১৯

১৭,৫০০ টাকায় ৩২ ইঞ্চি এলইডি টিভি

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:০৯:২৫

চলছে ভাষার মাস ফেব্রুয়ারি। এ উপলক্ষে এলইডি ও স্মার্ট টেলিভিশনে ‘শতভাগ ক্যাশব্যাক অফার’ দিচ্ছে বাংলাদেশী মাল্টিন্যাশনাল ইলেকট্রনিক্স ব্র্যান্ড ওয়ালটন। চলবে পুরো মাস জুড়ে। এর আওতায় এরইমধ্যে ওয়ালটন টিভি কিনে শতভাগ ক্যাশব্যাক পেয়েছেন অসংখ্য ক্রেতা। চলমান ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৪ এর আওতায় যে কোনো প্লাজা ও পরিবেশক শোরুম থেকে ওয়ালটন টিভি কিনে রেজিস্ট্রেশন করলেই ক্রেতারা পাচ্ছেন নিশ্চিত ক্যাশ ভাউচার। আবার, অনলাইন ক্রেতারা মডেল ভেদে ৫ থেকে ১০ শতাংশ ছাড় ও ফ্রি হোম ডেলিভারি সুবিধা পাচ্ছেন ওয়ালটন ই-প্লাজায়।

এসব সুবিধার পাশাপাশি নতুন বছর উপলক্ষে টেলিভিশনের দাম কমিয়েছে ওয়ালটন। ক্রেতারা এখন ৩২ ইঞ্চি এলইডি টিভি আগের চেয়ে কম দামে ১৭ হাজার ৫’শ টাকায় কিনতে পারছেন। আবার এ মাসের ২১ তারিখ পর্যন্ত ভাষা দিবসের বিশেষ ছাড়ে ওয়ালটন ই-প্লাজা থেকে এই মডেলের টিভি কেনা যাচ্ছে ১৬ হাজার ৬২৫ টাকায়।

জানা গেছে, বাজারে ‘এন্ড্রয়েড ৭’যুক্ত অপারেটিং সিস্টেমের স্মার্ট টিভির দামও কমিয়েছে ওয়ালটন। ৩২ ইঞ্চি স্মার্ট টিভির দাম ৩’শ টাকা কমিয়ে ২৩ হাজার ৫’শ টাকা নির্ধারণ করেছে। ৩৯ ও ৪৩ ইঞ্চি স্মার্ট টিভির দাম কমিয়েছে ১ হাজার টাকা। এখন স্মার্ট টিভির ৩৯ ইঞ্চি ৩৩ হাজার ৯’শ ও ৪৩ ইঞ্চি ৩৬ হাজার ৯’শ টাকায় বিক্রি হচ্ছে। স্মার্ট টিভির ৪৯ ইঞ্চি ৬৫ হাজার ৯’শ এবং ৫৫ ইঞ্চি ৬৯ হাজার ৯’শ টাকায় পাচ্ছেন ক্রেতারা। এছাড়া, এ বছর সম্পূর্ণ ইএলইডি ব্যাকলাইটসমৃদ্ধ মেটালিক বডি, ডলবি ডিজিটাল সাউন্ড, হাই কন্ট্রাস্ট ও স্লিম ডিজাইনের ৪৩ ইঞ্চির নতুন মডেলের স্মার্ট টিভি বাজারে ছেড়েছে ওয়ালটন। যার দাম ধরা হয়েছে ৪৪ হাজার ৯’শ টাকা। একই সাইজের নতুন মডেল এসেছে আগামী প্রজম্মের কোয়ান্টাম ডট প্লাস টেকনোলজীর সর্বোচ্চ কালার প্রদর্শন ক্ষমতাসম্পন্ন স্পেকট্রা কিউ স্মার্ট টিভির। দাম ৬৫ হাজার ৯’শ টাকা। এসব স্মার্ট টিভির প্রতিটিতে রয়েছে ১ জিবি র্যা ম ও ৮ জিবি বিল্ট-ইন মেমোরি। ওয়ালটন ই-প্লাজা থেকে স্মার্ট টিভি কেনার ক্ষেত্রে অনলাইনের ক্রেতারা ৫৫ ও ৪৯ ইঞ্চিতে ৮ শতাংশ এবং ৩২, ৩৯ ও ৪৩ ইঞ্চিতে ৫ শতাংশ ছাড় পাচ্ছেন।

এদিকে স্থানীয় বাজারে ব্লুটুথ স্পিকারযুক্ত ওয়ালটনের ২০ ইঞ্চি বুম বক্স টিভির দাম ১২ হাজার ৪’শ টাকা নির্ধারণ করা হয়েছে। দেশীয় প্রতিষ্ঠানটি ১২ হাজার ৯৯০ টাকায় ২৪ ইঞ্চি, ১৬ হাজার ৯’শ টাকায় ২৮ ইঞ্চি, ২৮ হাজার ৯’শ টাকায় ৩৯ ইঞ্চি, ৩৩ হাজার ৯’শ টাকায় ৪৩ ইঞ্চি, ৪৯ হাজার ৯’শ টাকায় ৪৯ ইঞ্চি ও ৫৯ হাজার ৯’শ টাকায় ৫৫ ইঞ্চি এলইডি টিভি দিচ্ছে। তবে, ই-প্লাজা’র ক্রেতারা ৫৫ ও ৪৯ ইঞ্চিতে ১০ শতাংশ, ৪৩ ও ৩৯ ইঞ্চিতে ৮ শতাংশ এবং অন্যান্যা সাইজের এলইডি টিভিতে ৫ শতাংশ মূল্য ছাড় পাচ্ছেন।

ওয়ালটন টেলিভিশন সেলস বিভাগের প্রধান মারুফ হাসান জানান, স্থানীয় বাজারে ওয়ালটনের টিভি গ্রাহকপ্রিয়তার শীর্ষে। তার মতে- অত্যাধুনিক প্রযুক্তি, উন্নত ফিচার, উচ্চ গুণগতমান, আকর্ষণীয় আউটলুক, সাশ্রয়ী মূল্য, দেশের সর্বত্র সহজলভ্য এবং দ্রুত সর্বোত্তম বিক্রয়োত্তর সেবার নিশ্চিয়তা থাকাতেই বাড়ছে ওয়ালটন টিভির বিক্রি। এরই ধারাবাহিকতায় ২০১৮ সালে আগের বছরের (২০১৭ সাল) চেয়ে প্রায় ২৫ শতাংশ বেশি টিভি বিক্রি হয়েছে। অত্যাধুনিক প্রযুক্তি ও স্লিম ডিজাইনের নতুন নতুন মডেলের টিভি ছাড়ছে ওয়ালটন।

সূত্রমতে, বড় পর্দায় ইউটিউব, ফেসবুক, ইন্টারনেট ব্রাউজিং, গেমিং, মোবাইলে রক্ষিত অডিও, ভিডিও, ইমেজ ইত্যাদি উপভোগ, লার্জ ভিউয়িং অ্যাঙ্গেল, হাই কন্ট্রাস্ট পিকচার, ডলবি ডিজিটাল সাউন্ড, নয়েজ রিডাকশন ও আল্ট্রা স্লিম ডিজাইনের হওয়ায় বাজারে ওয়ালটন স্মার্ট টিভির গ্রাহক চাহিদাও বাড়ছে। ক্রমবর্ধমান গ্রাহকচাহিদা পূরণে ওয়ালটন নিজস্ব কারখানায় স্মার্ট টিভির উৎপাদন বাড়িয়েছে।

ওয়ালটন টেলিভিশন বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন বলেন, দেশেই নিজস্ব তত্ত্বাবধানে কঠোরভাবে মান নিয়ন্ত্রণ প্রক্রিয়ার মাধ্যমে তৈরি হচ্ছে ওয়ালটন টিভি। ওয়ালটন টিভি ইতোমধ্যে অর্জন করেছে ব্যুরো অব ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস) ও স্ট্যান্ডার্ডস অরগানাইজেশন অব নাইজেরিয়া প্রোডাক্ট কনফরমিটি এ্যাসেসমেন্ট প্রোগ্রাম এর টেস্টিং সার্টিফিকেট। দেশের গন্ডী পেরিয়ে ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ওয়ালটন টিভি রপ্তানি হচ্ছে বিশ্বের বিভিন্ন দেশে।

তিনি আরো জানান, আইএসও ক্লাস সেভেন ডাস্ট ফ্রি ক্লিন রুমে অত্যাধুনিক প্রযুক্তির এইচএডিএস (হায়্যার এ্যাডভান্সড ডাইনামিক সুইচিং) এবং আইপিএস (ইন প্ল্যান সুইচিং) প্যানেল তৈরি করছে ওয়ালটন। যা প্যানেলের গুনগত মান ও দীর্ঘস্থায়ীত্ব নিশ্চিত করে। এর ফলে দর্শকরা পান লার্জ ভিউয়িং অ্যাঙ্গেল এবং হাই কন্ট্রাস্ট পিকচার। সেইসঙ্গে ওয়ালটন টিভি ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী।

কর্তৃপক্ষ জানায়, ওয়ালটন টিভিতে রয়েছে ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি সুবিধা। থাকছে টিভির প্যানেল ও খুচরা যন্ত্রাংশে দুই বছরের ওয়ারেন্টিসহ পাঁচ বছরের ফ্রি বিক্রয়োত্তর সুবিধা। আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্টের আওতায় দেশব্যাপী বিস্তৃত সার্ভিস পয়েন্টের মাধ্যমে গ্রাহকদের দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দিচ্ছে ওয়ালটন।

বিডি২৪লাইভ/এমএম/এমআর

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems