ঢাকা, শনিবার, ২৫ মে, ২০১৯

মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

শেষ ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য একাদশ

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:২১:০০

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বুধবার (২০ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় ভোর চারটায় হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে মাঠে নামবে টাইগাররা। প্রথম দুই ওয়ানডেতে পরাজিত হয়ে হোয়াইটওয়াশের শঙ্কায় রয়েছে টিম বাংলাদেশ। তার উপর দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটার মুশফিকুর রহিম এবং মোহাম্মদ মিঠুনের ইনজুরি সমস্যা শেষ ম্যাচের আগে আরও দুশ্চিন্তায় ফেলে দিয়েছে বাংলাদেশকে। তাই শেষ ওয়ানডেতে দলে পরিবর্তন নিয়ে মাঠে নামতে পারেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

প্রথম দুই ওয়ানডেতে ওপেনিংয়ে ব্যর্থ হয়েছেন তামিম ইকবাল ও লিটন দাস। তারপরও এই জুটির উপর আস্থা রাখতে চাইবে টিম ম্যানেজমেন্ট। যেহেতু মুশফিকের ইনজুরি সমস্যা রয়েছে তাই শেষ ম্যাচে লিটনকে দেখা যেতে পারে উইকেটের পেছনে।

নেপিয়ার ও ক্রাইস্টচার্চে শুরুতে ব্যাট হাতে ছন্দে দেখা গেলেও বাজে শট খেলে উইকেট ছুঁড়ে দিয়েছেন সৌম্য সরকার। শেষ ওয়ানডেতে দলকে হোয়াইটওয়াশ থেকে বাঁচতে তাঁর ব্যাটে বড় স্কোর অবশ্যই চাইবে বাংলাদেশ দল।

চার নম্বরে মুশফিকুর রহিম নিয়মিত হলেও পুরোনো পাঁজরের ইনজুরি নতুন ভাবে জেগে ওঠায় তাকে নিয়ে শেষ ম্যাচে রয়েছে সংশয়। মুশফিক যদি না খেলেন তাহলে শেষ ম্যাচে দলে জায়গা পাবেন মমিনুল হক।

পাঁচ নম্বরে নেমে দুই ম্যাচেই ফিফটি হাঁকিয়েছেন মোহাম্মদ মিঠুন। তারও ইনজুরি সমস্যা রয়েছে, হ্যামস্ট্রিং ইনজুরির কারণে শেষ ওয়ানডেতে যদি তিনি না খেলতে পারেন তাহলে মাহমুদুল্লাহ রিয়াদকে উঠে আসতে হবে পাঁচ নম্বরে।

এক পজিশন এগিয়ে ছয় নম্বরে খেলবেন হার্ড হিটার খ্যাত সাব্বির রহমান, সাত নম্বরে থাকবেন মেহেদি হাসান মিরাজ। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে দলে জায়গা নিশ্চিত সাইফুদ্দিনের। যদি মিঠুনকে ইনিজুরির কারণে একাদশের বাহিরে রাখা হয় তাহলে একজন বাড়তি পেসার নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ দল। সেক্ষেত্রে মাশরাফি ও মোস্তাফিজের সঙ্গে শেষ ওয়ানডের একাদশে জায়গা হতে পারে রুবেল হোসেনের।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম/মমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মোহাম্মদ মিঠুন/রুবেল হোসেন, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান।

বিডি২৪লাইভ/আইএইচ/টিএএফ

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems