ঢাকা, সোমবার, ২৫ মার্চ, ২০১৯

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপ

২৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত!

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:৫৬:২৬

উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৫ জন নির্বাচিত হয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ১৪ জন, ৫ জন ভাইস চেয়ারম্যান ও ৬ জন মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এসব উপজেলায়, চেয়ারম্যান, ভাইস চেয়াম্যন ও মহিলা ভাইস চেয়ারম্যান ১ জন প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। তবে ইসি এখনও চূড়ান্ত ভাবে কোন ঘোষণা দেননি।

এর আগে, প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৮ জন উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তাদেরকে চূড়ান্ত ভাবে নির্বাচিত ঘোষণা করেছে ইসি।

ইসি সূত্র জানায়, দেশের নয়টি জেলায় শুধু ১৪ জন উপজেলা চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাদের মধ্যে সবচেয়ে বেশি চট্রগ্রাম জেলায় ৫ জন বিনা প্রদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। এছাড়া ফরিদপুর জেলায় ২ জন এবং বগুড়া, নওগাঁ, পাবনা, মৌলভিবাজার, নোয়াখালী, খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলায় ১ জন চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

জানা যায়, প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৮ জন চেয়ারম্যান। উপজেলাগুলো হলো—জামালপুর জেলার জামালপুর সদর, মেলান্দহ, মাদারগঞ্জ ও সরিষাবাড়ি। জয়পুরহাট জেলার জয়পুরহাট সদর ও নীলফামারি জেলার জলডাকা উপজেলা। লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলা ও নেত্রকোণা জেলার মোহনগঞ্জ উপজেলা।

প্রথম ধাপের ৮৭ উপজেলায় ভোট হবে ১০ মার্চ। দ্বিতীয় ধাপের ১২৯ উপজেলার ভোট ১৮ মার্চ। তৃতীয় ধাপে ২৪ মার্চ ও চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ করা হবে। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

বিডি২৪লাইভ/আরএইচ/এমআর

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems