ঢাকা, বুধবার, ২২ মে, ২০১৯

এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

র‌্যাগিংয়ের অভিযোগে ইবির ৫ শিক্ষার্থী বহিষ্কার

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:৪৮:০০

র‌্যাগিংয়ের অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সোশ্যাল ওয়েলফেয়ার বিভাগের পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিস্কৃতরা হলেন- বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মেহেদী হাসান (রোল-১৭২৮০০৩), একই শিক্ষাবর্ষের সুমাইয়া খাতুন (রোল-১৭২৮০৭৪), আহমেদ জোবায়ের সিদ্দিকী (রোল-১৭২৮০২০), মুহিদ হাসান (রোল-১৭২৮০১০) ও মেহেদী হাসান রোমান (রোল-১৭২৮০১৪)।

বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক জরুরী মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে নিশ্চিত করেছেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

একই সাথে এ ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর নির্দেশক্রমে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে বলে রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. নাসিম বানুকে কমিটির আহবায়ক করে ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন এবং সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানকে কমিটির সদস্য করা হয়েছে।

কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, গত সোমবার (১৮ ফেব্রুয়ারি) ক্লাস শেষ করে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তিন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে খাবার খেতে যান। খাবার শেষ করে ক্যাম্পাসে ফেরার পথে তাদেরকে পথরুধ্য করেন মেহেদী, রোমান, সুমাইয়া, জোবায়ের ও মুহিদ।

এসময় তারা নবীন শিক্ষার্থীদের গান গাইতে বলেন। এরপর তাদের মুখে সিগারেটের ধোঁয়া ফুঁকে দেন এবং অশ্লীল কথাবার্তা বলেন ।

এই ঘটনার পর ওই তিন শিক্ষার্থী বিষয়টি বিভাগের শিক্ষকদের জানান। পরে বিভাগীয় একাডেমিক কমিটির সুপারিশে বুধবার (২০ ফেব্রুয়ারী) তাদের সাময়িক বহিষ্কার করে বিশ^বিদ্যালয় প্রশাসন।

বিডি২৪লাইভ/এজে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems