ঢাকা, রবিবার, ২১ এপ্রিল, ২০১৯

জাহিদুল ইসলাম

কুবি প্রতিনিধি

কুবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:০০:০০

যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) পরিবার। দিবসের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়টির কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়েছে ভাষা শহীদদের।

বুধবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে বুকে কালো ব্যাজ ধারণ ও র‌্যালী করে শহীদ মিনারের উদ্দেশ্যে যাত্রা এবং রাত ১২ টা ০১ মিনিটে শহীদ বেদিতে পুষ্পার্ঘ অর্পণ ও সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধোনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়।

বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে সবাইকে নিয়ে শহীদ বেদিতে পুষ্পার্ঘ অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চেীধুরী ও রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের। এছাড়াও কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, কর্মকর্তা পরিষদ, বিভিন্ন বিভাগ, বিশ্ববিদ্যালয়ের হলসমূহ, শাখা ছাত্রলীগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস), কর্মচারী সমিতি, বিএনসিসি ও রোভার স্কাউটসহ বিভিন্ন সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনগুলো শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানায়।

এর আগে শহীদ মিনারে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগনগুলোর আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও ‘একুশের সেকাল একাল’ নাটক মঞ্চস্থ করা হয়।

এছাড়া বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের আয়োজনে প্রভাতফেরির আয়োজন করা হয়।

বিডি২৪লাইভ/এজে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems