ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯

ওবায়দুল হক চৌধুরী

বিশেষ প্রতিনিধি

রোহিঙ্গাদের হামলা, ৩ জার্মান সাংবাদিকসহ আহত ৬

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:০৪:৫০

উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের উত্তেজিত রোহিঙ্গাদের হামলায় ৩ জার্মান সাংবাদিক ও পুলিশসহ ৬ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে কুতুপালং ক্যাম্প-১ ইস্ট এর লম্বাশিয়া বাজারে এই ঘটনা ঘটে। আহতদের মধ্যে তিনজন জার্মান সাংবাদিক ও একজন বাংলাদেশি দোভাষী, একজন পুলিশ ও একজন গাড়ির ড্রাইভার রয়েছে।

আহতরা হলেন, জার্মান সংবাদিক ইয়োচো লিওলি (৪৪), এস্ট্যাটিউ এপল (৪৯) ও গ্রান্ডস স্ট্যাফু (৬১)। তাদের বাংলাদেশি দোভাষী মোঃ সিহাবউদ্দিন (৪১) ও গাড়ির চালক নবীউল আলম (৩০)। পুলিশ সদস্য জাকির হোসেন (৩৩)।

কুতুপালং মধুরছড়া পুলিশের ইনচার্জ (ওসি) মোঃ ইয়াছিন জানান, জার্মান সাংবাদিকরা ক্যাম্প-৪ এক্সটেনশন থেকে সংবাদ সংগ্রহ শেষ ফেরার পথে লম্বাশিয়ায় বাজারে এক রোহিঙ্গা পরিবারকে জামা কাপড় কিনে দিচ্ছিলেন। এই সময় রোহিঙ্গারা অপহরণকারী বলে গুজব ছড়িয়ে সাংবাদিকদের উপর হামলা চালায়। হামলায় রোহিঙ্গারা বিদেশিদের ব্যবহৃত গাড়ি ভাংচুর করে। হামলাকারীরা ক্যামেরা, তাদের কাগজপত্র (পাসপোর্ট) ও সাথে থাকা জিনিসপত্র নিয়ে যায়।

পরে আহতদের উদ্ধার করে সেনা ক্যাম্পে হাসপাতালে নিয়ে এসে চিকিৎসা দেওয়া হয় এবং গাড়ীটি উদ্ধার করে উখিয়া থানায় নিয়ে আসেন পুলিশের সদস্যরা।

কুতুপালং ক্যাম্পের রোহিঙ্গা নেতা মোহাম্মদ নুর জানান, জার্মান সাংবাদিকেরা একটি রোহিঙ্গা পরিবারকে কাপড় কিনে দেওয়ার জন্য গাড়ীতে উঠালে রোহিঙ্গারা বিষয়টি ভিন্ন ভাবে নিয়ে অপহরণকারী মনে করে তাদের উপর হামলা চালায়। এতে ৩জন বিদেশী সাংবাদিক আহত হয় ।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের বলেন, জার্মান সাংবাদিকদের উপর হামলার ঘটনায় জড়িতদের ধরতে ও মালামাল উদ্ধারে পুলিশের পাশাপাশি সেনা, বিজিবি, র‌্যাব এক সাথে অভিযান চালাচ্ছে। তবে এখনো পর্যন্ত কাউকে আটক বা সনাক্ত করা যায়নি।

বিডি২৪লাইভ/এজে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems