জ্বালানী ও নবায়নযোগ্য শক্তি বিষয়ক কর্মশালা ও প্রযুক্তি মেলা

প্রকাশিত: ০৩ মার্চ ২০১৯, ০৭:৪৭ পিএম

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মলেন কেন্দ্রে শুরু হচ্ছে দুইদিনব্যাপী সাশ্রয়ী জ্বালানী ও নবায়নযোগ্য শক্তি বিষয়ক কর্মশালা ও প্রযুক্তি মেলা। আগামী ১০-১১ মার্চ অনুষ্ঠিত কর্মশালা ও প্রযুক্তি মেলায় এ খাত সংশ্লিষ্ট ব্যক্তিরা অংশগ্রহণ করবে।

রবিবার (০৩ মার্চ) রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবে মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক ই ইলাহী চৌধুরী, বীর বিক্রম, প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়কারী মো. আবুল কালাম আজাদ এবং বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমাদ কায়কাউস।

দুইদিনব্যাপী এই কর্মশালায় এশিয়ার বিভিন্ন দেশের নবায়নযোগ্য শক্তি প্রযুক্তি সংশ্লিষ্ট নীতিনির্ধারক, অর্থায়নকারী, উৎপাদনকারী প্রতিষ্ঠান, বিশেষজ্ঞ এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের ৪০০ জন অংশগ্রহণকারী এই কর্মশালায় যোগদান করবে। তারা নবায়নযোগ্য শক্তি সংশ্লিষ্ট সমসাময়িক বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করবে।

কর্মশালার পাশাপাশি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মলেন কেন্দ্র, ঢাকায় দুইদিনব্যাপী একটি প্রযুক্তি মেলাও অনুষ্ঠিত হবে। যেখানে ১০০টি স্টলের মাধ্যমে নবায়নযোগ্য শক্তি, এনার্জি এফিসিয়েন্সি এবং গ্রীন বিল্ডিং সংশ্লিষ্ট বিভিন্ন প্রযুক্তি এবং প্রকল্প প্রদর্শিত হবে।

সর্বসাধারণের জন্য উন্মুক্ত এই মেলা প্রতিদিন সকাল ৯:৩০ থেকে রাত ৮:০০ পর্যন্ত মেলা চলবে।

বিডি২৪লাইভ/এমএম/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: