বিদ্যালয়ে পাঠদান বন্ধ রেখে লিফলেট বিতরণ

প্রকাশিত: ১০ মার্চ ২০১৯, ০৮:৫৬ পিএম

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের চকচুনাখালি বিদ্যালয়ে পাঠদান বন্ধ করে নৌকা প্রতীকের প্রচার-প্রচারণা ও লিফলেট তুলে দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম।

যা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনসহ অপরাধের সামিল। এ নিয়ে ওই এলাকার শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে। রোববার সকালে গণসংযোগ ও প্রচারণার অংশ হিসেবে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ করেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সৈয়দ নজরুল ইসলামসহ দলটির নেতাকর্মীরা।

এলাকাবাসী ও অভিভাবকরা ক্ষোভের সাথে নিন্দা জানিয়ে অভিযোগ করে বলেন- বিদ্যালয়ে পাঠদানকে বাধাগ্রস্ত করে এ কেমন প্রচার প্রচারণা?

নৌকার প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের কণ্ঠে অন্যরকম সুর। তিনি বলেন, আমরা গণসংযোগ ও লিফলেট বিতরণের সময় টিফিনের বিরতি ছিলো। তখন আমরা সৌজন্য সাক্ষাৎ করতে যায়। এতে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনে পড়েনি।

&dquote;&dquote;
তবে জনমনে প্রশ্ন থেকেই যায়- বেলা ১১টার সময় কোন বিদ্যালয়ে টিফিন দেওয়া হয় কি?

নির্বাচনী আচরণ বিধি প্রসঙ্গে সহকারি রির্টার্ণিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার আবু রায়হান কুদ্দুস জানান, কোন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলাকালে প্রার্থীর গণসংযোগ, লিফলেট বিতরণ, বিদ্যালয়ের আশপাশে শোডাউন এসবই আচরণ বিধি লঙ্ঘন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: