সরিষাবাড়ীতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন

প্রকাশিত: ১৪ মার্চ ২০১৯, ০৯:১৯ পিএম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে শিক্ষকরা ১১তম গ্রেড বাস্তবায়নের দাবীতে মানববন্ধন করেছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনের সড়কে এ দাবীতে উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ মানববন্ধন করেন।
 
উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি সূত্রে জানা যায়, উপজেলার যে সকল শিক্ষক দীর্ঘদিন যাবৎ ১২ কিংবা ১৩তম গ্রেডে দায়িত্ব পালন করে আসছেন তাদের ১১তম গ্রেডে উন্নীত করার লক্ষ্যে এ কর্মসূচী পালন করা হয়।

প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড থাকায় প্রধান শিক্ষক ও সাধারণ শিক্ষকদের মধ্যে গ্রেডিং বৈষম্যের সৃষ্টি হয়। ওই সব শিক্ষকদের ১১তম গ্রেডে উন্নীত করে প্রধান শিক্ষক ও সাধারণ শিক্ষকদের মধ্যে গ্রেডিং বৈষম্য দূর করার দাবী নিয়েই এই মানববন্ধনের আয়োজন করা হয়।

শিক্ষক নেতৃবৃন্দ সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমরা আশা করবো শিক্ষাবান্ধব শেখ হাসিনা সরকার আমাদের ন্যায্য দাবী মেনে নিয়ে গ্রেডিং বৈষম্য দূর করে আমাদের ১১তম গ্রেডে উন্নীত করবেন। দাবী না মানলে ভবিষ্যতে বৃহত্তর আন্দোলনে নামবেন বলেও বক্তারা হুসিয়ারী উচ্চারন করেন।

প্রায় ঘন্টা ব্যাপি মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিয়ামুন নাছির, শিক্ষক নেতা মোস্তাফিজুর রহমান, আশরাফুল ইসলাম, ফরিদুল হক, হুমায়ূন কবির, সাহিদা আবেদীন, নাজমুন নাহার প্রমূখ।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: