ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০১৯

নিজের নামের সঙ্গে ‘চৌকিদার’ যোগ করলেন মোদি

১৮ মার্চ, ২০১৯ ১০:৫২:০০

ভারতের লোকসভা নির্বাচন সামনে রেখে খেল দেখাচ্ছে বিজেপি। এবার নিজেদের নামের সঙ্গে ‘চৌকিদার’ করে নিয়েছেন দলটির নেতারা। সবার আগে কাজটি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার টুইটার অ্যাকাউন্টের নাম পাল্টে হয়েছে ‘চৌকিদার নরেন্দ্র মোদি’।

২০১৪ সালের নির্বাচনী প্রচারের সময় নিজেকে দেশের ‘চৌকিদার’ বলে দাবি করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর এই স্লোগানকেই মোদির সমালোচনার মোক্ষম অস্ত্র হিসাবে ব্যবহার করছে কংগ্রেসসহ বিরোধীরা।

মোদি ছাড়াও বিজেপির সভাপতি অমিত শাহ, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুন জেটলিসহ অনেক নেতাই টুইটার অ্যাকাউন্টে নামের সঙ্গে চৌকিদার যুক্ত করেছেন।

২০১৪ সালে ভারতে ক্ষমতায় আসার পর বিভিন্ন সময় নিজেকে দেশের চৌকিদার বলে তুলে ধরেছেন নরেন্দ্র মোদি। ভারতে আসন্ন লোকসভা নির্বাচনের আগে ‘ম্যায় ভি চৌকিদার’ ট্রেন্ড শুরু করেছেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটারে লেখেন, ‘চৌকিদার আমি একা নই, দুর্নীতির বিরুদ্ধে যাঁরা লড়ছেন, তাঁরা সবাই চৌকিদার।’

যদিও ভারতে রাফাল দুর্নীতি নিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী মোদির এই চৌকিদার ট্রেন্ডকে কটাক্ষ করে স্লোগান হিসেবে বেছে নিয়েছেন ‘চৌকিদার চোর হ্যায়’।

বিরোধীদের সেই সমালোচনাকে কানে না তুলে ‘চৌকিদার’ শব্দটিকে নির্বাচনী প্রচারে ব্রান্ডিং করতে চাইছে বিজেপি। এবার তাদের নতুন সংযোজন ‘ম্যায় ভি চৌকিদার’ ক্যাম্পেইন।

গত শনিবার ‘ম্যায় ভি চৌকিদার’ নামে একটি অভিযান শুরু করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে সামাজিক ব্যাধিগুলোর বিরুদ্ধে প্রতিটি ভারতবাসীকে শপথ নিতে অনুরোধ করেন তিনি।

মোদি বলেন, ‘দেশকে রক্ষা করতে আপনাদের চৌকিদার সব সময় তৎপর। আমি একা নই, যে দুর্নীতি ও সামাজিক ব্যাধিগুলোর বিরুদ্ধে লড়াই করছেন, তিনিই একজন চৌকিদার। দেশকে এগিয়ে নিয়ে যেতে যাঁরা মরণপণ লড়ছেন, তাঁরা সবাই চৌকিদার।’

তার পরেই নিজের টুইটারে নামের আগে চৌকিদার শব্দ যোগ করেন নরেন্দ্র মোদি।

টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ম্যায় ভি চৌকিদার’ ভিডিও প্রকাশ করেছে বিজেপি, যেখানে দেশের বিভিন্ন শ্রেণির মানুষকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ওপর আস্থা রেখে ‘আমিও চৌকিদার’ স্লোগান দিতে শোনা গেছে। সচেতনতামূলক বিভিন্ন বার্তা দিয়ে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়া হয়েছে প্রচারমূলক সেই ছোট ছোট ভিডিও।

বিডি২৪লাইভ/এইচকে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems