শিক্ষার্থীদের স্বার্থের কথা চিন্তা করুন: শোভন

প্রকাশিত: ১৯ মার্চ ২০১৯, ০৬:২৭ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন আন্দোলনকারীদের প্রতি আহবান জানিয়ে বলেন, নিজেদের স্বার্থের কথা চিন্তা না করে শিক্ষার্থীদের স্বার্থের কথা চিন্তা করুন।

তিনি বলেন, সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীদের অধিকার সংরক্ষণের জন্য তাদের সুযোগ-সুবিধার দিকে খেয়াল রাখতে হবে। ক্লাস ও পরীক্ষা বর্জন করে আন্দোলন করলে সাধারণ শিক্ষার্থীদের পড়াশোনার ব্যঘাত ঘটবে। 

তিনি আরও বলেন, প্রতিটি নির্বাচনেই কিছু সমস্যা থাকে। তবে ডাকসু নির্বাচন সুষ্ঠু হয়েছে। না হলে ছাত্রলীগ সব প্যানেলই জয়ী হতো।

নির্বাচনে অনেক ঘটনা ঘটলেও সর্বোপরি নির্বাচন সুষ্ঠু হয়েছে। সব নির্বাচনেই কিছু না কিছু ঘটে। কুয়েত-মৈত্রী হলে ভোটগ্রহণ বন্ধ ছিল, তা পুনরায় গ্রহণ করা হয়েছে। রোকেয়া হলেও নতুন করে ভোট গ্রহণ করা হয়। বেশি ঝামেলা হলে ছাত্রলীগ সব প্যানেলই জয়ী হতো। সেটা না হওয়ার মানে নির্বাচন সুষ্ঠু হয়েছে। এসময় তিনি ক্যাম্পাসে শান্ত পরিবেশ বিরাজ করছে বলে উল্লেখ করেন।

আগে ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে ক্যাম্পাসে রক্ত ঝরতো ও লাশ পড়তো বলে মন্তব্য করে শোভন বলেন, সেই পরিবেশ এখন আর নেই। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ শান্ত থাকুক, শিক্ষার্থীরা নির্বিঘ্নে ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ করুক, ঢাকা বিশ্ববিদ্যালয় নিজস্ব নিয়মে চলুক- এটাই আমরা চাই।

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: