ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯

শিমুল বারী

স্টাফ করেসপন্ডেন্ট

তারেকের নাম নিতে লজ্জা হয় আ’লীগ নেতার

১৯ মার্চ, ২০১৯ ২২:৩৮:৩০

আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, মিথ্যার উপর জন্ম নেওয়া কোন দল কখনও পৃথিবীতে টিকতে পারে না, এটা চিরন্তন সত্য। বিএনপির জন্মই মিথ্যার উপর ভর করে, অতএব বলতে দ্বিধা নেই, সেই দল (বিএনপি) কখনও টিকবে না। তিনি আরও বলেন, যে দলের (বিএনপি) সিনিয়ির ভাইস চেয়ারম্যান খুনি ও দুর্নীতিবাজ হিসেবে প্রতিষ্ঠিত! যার নাম নিতে লজ্জা হয়। খালেদা জিয়ার সন্তান, সেই দল ধ্বংস হতে বা বিলীন হতে বেশি দিনের দরকার নেই।

তিনি আরও বলেন, অন্যদের দোষারোপ করে কী লাভ। এমন নেতা যে দলে থাকবে সেই দল বিলীন হতে বাধ্য বলে বিএনপির নেতাদের সতর্ক করে দেন সাবেক এই বাণিজ্যমন্ত্রী।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) রাজধানীর বেইলী রোডে অবস্থিত মহিলা সমিতির আইভি রহমান মিলনায়তনে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক বাণিজ্যমন্ত্রী বলেন, এদেশে যা কিছু অর্জন তার সব করেছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ রাজপথ থেকে উঠে আসা একটি দল। আওয়ামী লীগ দুঃসময়ে ইস্পাতের ন্যায় ঐক্য ধারণ করে। কাউকে বলতে হয় না, যখন যার যা দায়িত্ব, সে তার দায়িত্ব যথাযথ ভাবে পালন করে। এমন নজির দেখিয়েছেন আমাদের প্রাণ প্রিয় নেতা প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহামান। তার দৃঢ় রাজনৈতিক প্রজ্ঞার কারণে ১/১১ সময় আওয়ামী লীগের ঐক্যকে ধরে রাখতে পেরে ছিলেন। কিন্তু দেখুন বিএনপির অবস্থা? দলটি আজ ভাঙ্গনের মুখে। বিভিন্ন দল থেকে নীতি ভ্রষ্ট লোক দ্বারা গঠিত বিএনপি। সেই দল ভাঙ্গতে বাধ্য। এদের অবস্থা ভাসানীর ন্যাশনাল পার্টির মত হবে, যারা ৭০ এর নির্বাচনে অংশগ্রহণ করেনি। বিএনপির অবস্থাও এমন হবে বলে শঙ্কা প্রকাশ করেণ এই বর্ষীয়ান নেতা।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ কখনও দল ভাঙ্গার ষড়যন্ত্র করেনি এবং ভবিষ্যতেও করবে না। কারণ আওয়ামী লীগ ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাস করে না। আদের্শের রাজনীতির ভিতের মধ্য দিয়ে আওয়ামী লীগের জন্ম। ষড়যন্ত্রের রাজনীতি এদেশে জন্ম দিয়েছে বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি সামরিক শাসক জিয়াউর রহমান। আমরা এমন ধারার রাজনীতির সাথে কখনও সম্পৃক্ত নয়।

বর্ষীয়ান এই নেতা বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যানের দিকে ইঙ্গিত করে বলেন, যার এমন নেতা থাকে তাদের আর অন্য কিছুর প্রয়োজন পড়ে না দল ভাঙ্গতে। সে নিজেই যথেষ্ট দল ভাঙ্গার জন্য। জাতীয় নির্বাচনে মনোনয়ন দিয়ে কোটি কোটি টাকা অর্জন করেছে অথচ নির্বাচন না করে ভোট বর্জন করেছে সেই দল ভাঙ্গবে না তো কি হবে? এরা এখনও বুঝে না তাদের নেতাই এই দল ভাঙ্গার জন্য যথেষ্ট।

বিডি২৪লাইভ/এএস

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems