সেই ঘাতক চালকের লাইসেন্স ছিল না

প্রকাশিত: ২০ মার্চ ২০১৯, ১২:৫১ পিএম

রাজধানীর প্রগতি সরণিতে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দেয়া সুপ্রভাত বাসের চালকের গাড়ি চালানোর লাইসেন্স ছিল না বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল সাড়ে ৭টায় বসুন্ধরা গেটের সামনে বেপরোয়া বাসের চাপায় পৃষ্ট হয়ে নিহত হয় আবরার।

ওই দুর্ঘটনার পরেই বাবা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আরিফ আহমেদ চৌধুরী ইতোমধ্যে বাদী হয়ে গুলশান থানায় হত্যা মামলা করেন। এজাহারে উল্লেখ করেছেন, বাস চাপার এ ঘটনায় ঘাতক বাস সুপ্রভাতের চালক ও হেলপার জড়িত থাকতে পারে।

ওই এজাহারের ভিত্তিতে প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, চালক সিরাজুল ইসলামের বাস চালানোর কোনো লাইসেন্সই ছিল না। তার শুধু মোটরসাইকেল চালানোর লাইসেন্স ছিল। সেই লাইসেন্স নিয়েই এতদিন ধরে সে বাস চালকের কাজ করে আসছে।

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর ভাটারার প্রগতি সরণি এলাকায় যমুনা ফিউচার পার্কের সামনে বাস চাপায় নিহত হন আবরার আহমেদ চৌধুরী। এ ঘটনার পর বাস চালক ও হেলপার পালিয়ে যাওয়ার চেষ্টা করলে চালককে ধরে ফেলে সেখানে থাকা শিক্ষার্থীরা। পরে তাকে আটক এবং বাসটি জব্দ করে পুলিশ।

রাজধানীতে চলছে ট্রাফিক সপ্তাহ। এর মাঝে সকালে জেব্রা ক্রসিং দিয়েই রাস্তা পার হচ্ছিলেন ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র আবরার। সেই জেব্রা ক্রসিংয়ের ওপরই ঘটল এই বাসচাপার ঘটনা।

ইতোমধ্যে সুপ্রভাত পরিবহনের রুট পারমিট ও লাইসেন্স বাজেয়াপ্ত করে রাজধানীতে ওই বাসের চলাচল নিষিদ্ধ করার কথা জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: