গম্ভীরকে একহাত নিলেন কোহলি

প্রকাশিত: ২৩ মার্চ ২০১৯, ০৬:৪৫ পিএম

ভারতের সাবেক তারকা ক্রিকেটার গৌতম গম্ভীরের করা সমালোচনার কড়া জবাব দিয়েছেন দেশটির জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

ভারতীয় জাতীয় দলের অধিনায়ক হিসেবে তার সাফল্য চোখে পড়ার মতো, অথচ আইপিএলে এখন পর্যন্ত একটিও শিরোপা জিততে পারেননি।

কোহলির এমন পরিসংখ্যান টেনে তাকে নিয়ে নেতিবাচক অনেক কথাই বললেন ভারতের সাবেক ওপেনার এবং কলকাতা নাইট রাইডার্সকে নেতৃত্ব দিয়ে দুইবার শিরোপা জেতানো অধিনায়ক গৌতম গম্ভীর। এর মধ্যে কোহলির নেতৃত্বগুণ নিয়েও প্রশ্ন তুলেছেন।

গম্ভীরের সমালোচনা নিয়ে কোহলি বলেন, ‘আইপিএল সবাই জিততে চায়। আমার যা করার, আমি সেটাই করছি। কেউ যদি আইপিএল না-জেতা দিয়ে আমার মূল্যায়ন করতে চায়, তা হলে আমার কিছু করার নেই। আমি ভাল খেলতে চাই। সব ট্রফি জিততে চাই। কিন্তু সব সময় সেটা হয় না।’

সেই ২০১৩ সাল থেকে ব্যাঙ্গালুরুকে নেতৃত্ব দিচ্ছেন কোহালি। তাঁর নেতৃত্বে ২০১৫ সালে প্লে-অফ আর ২০১৬ সালে ফাইনালে খেলেছিল দল। কিন্তু শেষ দু’বার তাদের পারফরম্যান্স ছিল ভীষণ হতাশার। এত ব্যর্থতার পরও কোহলিকে নেতৃত্বে রাখা হয়েছে বলে তিনি বড় ভাগ্যবান, এমন খোঁচাও দিয়েছেন গম্ভীর।

কোহলি তার সাবেক সতীর্থকে এরপরই দিয়েছেন সবচেয়ে বড় চপেটাঘাত। বললেন, ‘আমি জানি লোকে অনেক কিছু বলছে। ওরা সুযোগের অপেক্ষায় থাকে। সুযোগ পেলেই এ সব কথা বলা শুরু করে। আমার দায়িত্ব আমি জানি। দলকে আইপিএল জেতাতে পারলে আমি দারুণ খুশি হব। মাঠের বাইরে থেকে কে কী বলল, এই নিয়ে যদি মাথা ঘামাতে হয়, তা হলে আমি পাঁচটা ম্যাচও টিকে থাকতে পারতাম না। বাড়িতে বসে থাকতে হতো।’

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: