ঢাকা, রবিবার, ২১ এপ্রিল, ২০১৯

সাকিবের জন্মদিনে স্ত্রীর আবেগঘন স্ট্যাটাস!

২৪ মার্চ, ২০১৯ ১২:৩৪:৫০

বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটার ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জন্মদিন আজ রবিবার (২৪ মার্চ)। দেখতে দেখতে ৩১টি বছর পার করে ৩২তম বর্ষে পা দিলেন তিনি। সাকিবের ৩২তম জন্মদিন আজ। শুভ জন্মদিন সাকিব আল হাসান।

দেশ-বিদেশের কোটি কোটি মানুষের নয়নের মনি সাকিব আল হাসানের জন্মদিনে তাকে অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন। সবার সাথে সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশিরও স্বামীর জন্মদিনে তাকে নিয়ে একটি আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। বিডি২৪লাইভের পাঠকদের জন্য সেই স্ট্যাটাস হুবহু তুলে ধরা হল:-

‘তুমি আমার আগামীকাল, তুমি আমার আজ। যখন আমরা প্রথম দেখা করি তখন এটি প্রথম দর্শনে ভালোবাসা ছিল না। এটা ছিল অনন্তকালের জন্য ভালোবাসা এবং এক সাথে থাকার প্রতিশ্রুত। পুরনো হবার সাথে সাথে তুমি সবসময় আমাদের ঢালের মতো রক্ষার স্তম্ভ হয়েছো। তুমি স্বর্ণ হৃদয়ের। তোমায় শুভ জন্মদিন। আমি তোমায় ভালোবাসি।’

প্রসঙ্গত, ১৯৮৭ সালের ২৪ মার্চ মধ্যবিত্ত কৃষি ব্যাংক কর্মকর্তা মাশরুর রেজা আর গৃহিণী শিরিন শারমিনের প্রথম ও একমাত্র ছেলে সন্তান হিসেবে দুনিয়াতে আসেন সাকিব। শুরুতে তার ডাক নাম ছিল ফয়সাল।

সেই ফয়সাল আজ ক্রিকেটে সময়ের সেরা অলরাউন্ডার। আর পুরো বাংলাদেশের মধ্যমণি সাকিব আল হাসান।

বাবা মাশরুর রেজা মাগুরার ফুটবলার হওয়ায় তিনিও চেয়েছিলেন তার মতো ছেলেও ফুটবলার হোক। তার ছোটবেলাও কেটেছে ফুটবলে কিন্তু একটু বড় হওয়ার পরেই তা পরিবর্তন হয়ে যায় ক্রিকেটে।

এখনো পর্যন্ত ১৯৫ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে সাকিব রান করেছেন ৫৫৭৭, ৫৫ টেস্টে রান করেছেন ৩৮০৭ এবং ৭২টি আন্তর্জাতিক টি২০ তে রান ১৪৭১। সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১০৮৫৫ রানের মালিক সাকিব; বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ।

টেস্টে উইকেট সংখ্যা ২০৫; বাংলাদেশের সর্বোচ্চ। ওয়ানডে ক্রিকেটে উইকেট সংখ্যা ২৪৭; ১২ উইকেট কম নিয়ে দ্বিতীয় অবস্থানে তিনি। টি২০ ক্রিকেটে উইকেট সংখ্যা ৮৫; বাংলাদেশের সর্বোচ্চ এবং বিশ্ব ক্রিকেটে তৃতীয়।

টেস্টে সাকিবের অর্ধশতক ২৪, শতক ৫ ও ক্যারিয়ার সেরা ২১৭ রানের ইনিংস। ওয়ানডে ক্রিকেটে অর্ধশতক ৪০ টি আর শতশ ৭ টি। টি২০ ক্রিকেটে অর্ধশতক ৮ টি, ক্যারিয়ার সেরা রান ৮৪।

সাকিবসহ মাত্র তিনজন ক্রিকেটারের একই টেস্টে সেঞ্চুরি ও ১০ উইকেট নেওয়ার কৃতিত্ব রয়েছে। সাকিবের এক ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি ও চার উইকেটও রয়েছে। একই টি২০ ম্যাচে রয়েছে পাঁচ উইকেট ও ৪০ এর অধিক রান।

ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে ১০০০০ রান ও ৪৫০ উইকেটের বেশি নেওয়ার কৃতিত্ব মাত্র তিনজনের। এরমধ্যে সাকিব একজন।

বিডি২৪লাইভ/এমআর

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems