ঢাকা, রবিবার, ২১ এপ্রিল, ২০১৯

সম্পাদনা: মো: হৃদয় আলম

ডেস্ক এডিটর

ক্রাইস্টচার্চে মসজিদে হামলা

মঙ্গলবার দেশে আসবে জাকারিয়ার মরদেহ

২৫ মার্চ, ২০১৯ ০৯:৪৮:০০

নিউজিল্যান্ডে হামলার ঘটনায় নিহত বাংলাদেশি জাকারিয়া ভূঁইয়ার মরদেহ দেশে পাঠানো হবে আগামীকাল মঙ্গলবার (২৬ মার্চ) রাতে।

সোমবার (২৫ মার্চ) এ তথ্য জানিয়েছেন অনারারি কনসাল শফিকুল রহমান।

নিহত জাকারিয়া ভূঁইয়ার (৩৪) বাড়ি নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের জয়পুরা গ্রামে। বাবার নাম আব্দুল বাতেন ভূঁইয়া। ঘটনার সময় তিনি জুমার নামাজ পড়তে আল নূর মসজিদে গিয়ে ছিলেন। বন্দুকধারীর হামলায় নিহত হওয়ার খবর পরিবারের কাছে পৌঁছালে পুরো পরিবার শোকে স্তব্ধ হয়ে পড়ে। শোকের ছায়া নেমে আসে পুরো গ্রাম জুড়ে। নরসিংদীর পলাশ উপজেলার জাকারিয়া ভূঁইয়া ঘটনার পর থেকে নিখোঁজ ছিলেন। মসজিদ থেকে যখন লাশ হাসপাতালের মর্গে আনার পর সেখানে তার এক বন্ধু তাকে শনাক্ত করেন।

জানা যায়, নিহত জাকারিয়া প্রায় আড়াই বছর আগে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরে পাড়ি দেন। সেখানে তিনি একটি প্রাইভেট প্রতিষ্ঠানের ওয়েল্ডার টেকনিশিয়ান হিসেবে কর্মরত ছিলেন।

এর আগে তিনি দীর্ঘ ৮ বছর সিঙ্গাপুরে কর্মরত ছিলেন।

শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার জুমার নামাজের সময় দুই মসজিদে বন্দুকধারীর হামলায় নিহত হয়েছেন অন্তত ৫০ জন মুসল্লি। যার মধ্যে রয়েছে পাঁচ বাংলাদেশিও। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ কথা জানান।

প্রতিমন্ত্রী জানান, নিউজিল্যান্ড সরকার বাংলাদেশকে জানিয়েছে, দেশটি নিহত বাংলাদেশিদের একজন করে স্বজনকে বাংলাদেশ থেকে নিয়ে যাবে। লাশ নিজ বাড়িতে ফিরিয়ে নেওয়ার জন্যই স্বজনদের সেখানে নেবে নিউজিল্যান্ড।

নিহত পাঁচ বাংলাদেশি হলেন, মতলবের ডা. মোজাম্মেল হোসেন সেলিম (৩০), নরসিংদীর পলাশ উপজেলার জাকারিয়া ভূঁইয়া (৩৪) ও নারায়ণগঞ্জের ওমর ফারুক (৩৫)। কুড়িগ্রামের ড. আবদুস সামাদ, সিলেটের হোসনে আরা পারভীন।

ক্রাইস্টচার্চে যোগাযোগ করে জানা গেছে, কুড়িগ্রামের ড. আবদুস সামাদ, সিলেটের হোসনে আরা পারভীনের লাশ সেখানেই দাফন করা হবে। বাকী তিনজনের লাশ দেশে আনা হবে।

প্রসঙ্গত, গত শুক্রবার ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় বিভিন্ন দেশের অন্তত ৫০ জন নাগরিক নিহত হয়েছেন৷ ২৮ বছর বয়সি হামলাকারী অস্ট্রেলীয় নাগরিক ব্রেন্টন টারান্টের বিরুদ্ধে শনিবারই হত্যামামলা দায়ের করা হয়েছে৷ এরই মধ্যে তাকে রিমান্ডেও নেয়া হয়েছে৷ ৫ এপ্রিল আবারও তাকে আদালতে হাজির করার কথা রয়েছে৷

বিডি২৪লাইভ/এইচকে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems