ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯

খালিদ হাসান

বগুড়া প্রতিনিধি

বগুড়ার ধুনটের ভান্ডারবাড়ি

রাস্তার ইট স্বেচ্ছাসেবকলীগ নেতার বাড়িতে

২৫ মার্চ, ২০১৯ ২০:১৭:০০

সরকারি রাস্তার ইট তুলে নিয়ে নিজ বাড়িতে রাখার অভিযোগ উঠেছে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের এক সেক্রেটারীর বিরুদ্ধে। বগুড়ার ধুনটের ভান্ডারবাড়ি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের এই নেতার নাম মোয়াজ্জেম হোসেন। তিনি ঐ উপজেলার রঘুনাথপুর গ্রামের ফরিদুল ইসলামের ছেলে বলে জানা গেছে।

জানা যায়, উপজেলার রঘুনাথপুর মাদ্রাসা সংলগ্ন পাকা রাস্তা থেকে যমুনা নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ পর্যন্ত সংযোগ রাস্তাটি ইট দিয়ে সলিং করে নির্মাণ করা হয়। বার্ষিক উন্নয়ন কর্মসূচীর (এডিপি) অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) রাস্তার নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে।

৩ মাস আগে বাঁধ সংস্কারের সময় ওই রাস্তার অগ্রভাগের ২০ মিটার অংশ থেকে সাড়ে ৩ হাজার ইট তুলে বাঁধের পাশে স্তুপ করে রেখেছিল পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। কিন্তু হঠাৎ এই স্বেচ্ছাসেবক লীগ নেতা রবিবার (২৪ মার্চ) সন্ধ্যায় ইটগুলো তার নিজ বাড়িতে নিয়ে যান।

এ বিষয়ে সোমবার (২৫ মার্চ) স্বেচ্ছাসেবক লীগ নেতা মোয়াজ্জেম হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাঁধের পাশে তুলে রাখা রাস্তার ইটগুলো রাতের বেলা স্থানীয় লোকজন চুরি করে নিয়ে যাচ্ছিল। তাই সেখান থেকে ইটগুলো বাড়িতে নিয়ে সংরক্ষণ করা হয়েছে। ওই রাস্তার কাজে প্রয়োজন হলে ইটগুলো ফেরত দেওয়া হবে। তবে কোন অসৎ উদ্দেশ্যে ইটগুলো নেওয়া হয়নি।

উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুল করিম আপেল বলেন, মোয়াজ্জেম হোসেন রাস্তার ইটগুলো বাড়িতে নিয়ে গেছে। তবে কী কারণে ইট নিয়ে গেছে তা আমার জানা নেই। এ বিষয়টি উপজেলা প্রকৌশলীকে জানানো হয়েছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ধুনট উপজেলা প্রকৌশলী জহুরুল ইসলাম বলেন, রাস্তা থেকে ইট তুলে নিয়ে যাওয়ার বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বিডি২৪লাইভ/এজে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems