ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল, ২০১৯

সম্পাদনা: আমিনুল ইসলাম রোমান

ডেস্ক এডিটর

বিকট শব্দে বিস্ফোরণ

নারায়ণগঞ্জে ডাইং কারখানায় ভয়াবহ আগুন

২৬ মার্চ, ২০১৯ ১১:৪০:৪১

রাজধানীর পুরান ঢাকার সেই আগুনের রেশ এখনো কাটেনি, নিহতদের পরিবারের মধ্যে বইছে শোকের ছায়া। এর মধ্যে রাজধানী সহ দেশের বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেই চলেছে। এবার নারায়ণগঞ্জের ফতুল্লায় বোম্বে ফেব্রিক্স এন্ড ডাইং নামে থানকাপড় রঙ করার একটি কারখানায় ভয়াবহ আগুন লেগেছে।

আজ মঙ্গলবার (২৬ মার্চ) ভোর সাড়ে পাঁচটায় সদর উপজেলার ফতুল্লা থানার পাগলা রেলস্টেশন এলাকায় এ অগ্নিকাণ্ড ঘটে। আগুনে কারখানার কয়েকটি দেয়াল ধসে পড়লেও কেউ হতাহত হয়নি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, চারতলা বিশিষ্ট কারখানার দ্বিতীয় তলায় কেমিক্যালের গুদাম থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন কারখানার তৃতীয় ও চতুর্থ তলায় ছড়িয়ে পড়ে। এ সময় বিকট শব্দে কোন কিছুর বিস্ফোরণ ঘটলে ভবনটির কয়েকটি দেয়াল ধসে পড়ে। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ ও ফতুল্লার দুইটি স্টেশন থেকে চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। দমকল বাহিনীর প্রায় এক ঘণ্টার চেষ্টায় সকাল সাতটায় আগুন নিয়ন্ত্রণে আসে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও জানান, আগুনে কারখানার বেশ কিছু কেমিক্যাল, মেশিন ও আসবাবপত্র পুড়ে ভষ্মিভূত হয়েছে। তবে কেউ হতাহত হয়নি। তাৎক্ষনিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমানও জানা যায়নি। ধারণা করা হচ্ছে, গুদামে রাখা কেমিক্যালের কোন ড্রামের বিস্ফোরণ হয়ে থাকতে পারে। তবে তদন্তের পর তা নিশ্চিত হওয়া যাবে।

বিডি২৪লাইভ/এআইআর

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems