ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল, ২০১৯

পাকিস্তানে ফের হামলার আশঙ্কা ইমরান খানের

২৬ মার্চ, ২০১৯ ১২:০২:৪১

শুরুটা হয়েছিল পুলওয়ামা হামলাকে কেন্দ্র করে। এরপর একে অপরকে হামলার মধ্য দিয়ে ভারত-পাক সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছে৷ ভারত এবং পাকিস্তানের মধ্যে ক্রমশ উত্তেজনা বাড়ছে।

এদিকে এপ্রিলে অনুষ্ঠেয় ভারতের লোকসভা নির্বাচনে আগে ফের নিজ দেশে হামলার আশঙ্কা করছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

মঙ্গলবার (২৬ মার্চ) ইসলামাবাদের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আশঙ্কার কথা জানান।

ভারতের সঙ্গে চলমান টানাপড়েন নিয়ে ইমরান খান বলেন, আগামী মাসে ভারতের সাধারণ নির্বাচন হওয়ার আগে পাকিস্তানে সন্ত্রাসী হামলা চালাতে পারে ভারত। হামলা করে নির্বাচনে ফায়দা লুটার চেষ্টা করতে পারে ভারতের রাজনৈতিক দলগুলো। এমতাবস্থায় সতর্ক অবস্থা শিথিল করা চলবে না। পাকিস্তানকে আরও সতর্ক থাকতে হবে।

এশিয়ার সবচেয়ে বড় তেল ও গ্যাসকূপ করাচিতে পাওয়া যাওয়ার সম্ভাবনার কথা জানিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, এশিয়ার সবচেয়ে বড় তেল এবং গ্যাসের মজুদ করাচির উপকূলে শিগগিরই পাওয়া যেতে পারে।

তিনি বলেন, আগামী তিন সপ্তাহের মধ্যে এ সংক্রান্ত গুরুত্বপূর্ণ ইতিবাচক খবর পাকিস্তানবাসীরা শুনতে পারে বলেও জানান তিনি। তেল-গ্যাস অনুসন্ধান তৎপরতার সফলতার জন্য পাকিস্তানবানিদের দোয়া করার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, তেল-গ্যাস পাওয়া গেলে পাকিস্তানিদের ভাগ্যের ব্যাপক পরিবর্তন ঘটবে।

প্রসঙ্গত, কাশ্মীর নিয়ে গত মাসে ভারত পাকিস্তানের মধ্যে কয়েকদফা হামলা পাল্টা-হামলা হয়েছেন।

বিডি২৪লাইভ/এআইআর

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems