৮ রানে গেল ৭ উইকেট, আইপিএলের ইতিহাসে সবচেয়ে বড় ধস

প্রকাশিত: ০২ এপ্রিল ২০১৯, ০৫:৪৪ পিএম

‘বীর-জারা’ খ্যাত প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে সোমবার (১ এপ্রিল) মাঠে নামে শ্রেয়াস আইয়ারের দিল্লি ক্যাপিটেলস। টস হেরে ব্যাট করেতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে পাঞ্জাব স্কোর বোর্ডে তুলে ১৬৬ রান। এই লড়াকু স্কোর তারা করতে নেমে সবকয়টি উইকেট হারিয়ে ১৫২ রান করে দিল্লি ক্যাপিটেলস।

সহজ লক্ষ্য তারা করতে নেমে দিল্লির শুরুটা ছিলো সাদামাটা কিন্তু মঝপথে দিল্লির রানের চাকা সচল করেন শিখর ধাওয়ান ও শ্রেয়াস আইয়ার। তবে নাটকীয়তা ঘটে ১৬তম ওভারের মাঝামাঝি সময় এসে। ১৬তম ওভারের শুরতে ছিলো ১৪৪ রানে ৩ উইকেট। তখন ক্রিজে ছিলো রিশাভ পান্ত (৩৯*) ও কলিন ইনগ্রাম (৩৭*)। তাদের এই পার্টনারশিপ দেখে ক্রিকেটপ্রেমীরা ভেবেছিলো জয় নিয়েই মাঠ ছাড়বে দিল্লি ক্যাপিটেলস।

কিন্তু সকল নাটকীয়তা ঘটে ১৬তম ওভারের মোহাম্মদ শামির করা ওভারের চতুর্থ বলে। মোহাম্মদ শামির বলে উপরে যায় রিশাভ পান্তের স্ট্যাম্প। তখন দিল্লির সংগ্রহ ১৪৪/৪। এরপরে ক্রিজে আসেন ক্রিস মরিস। শামির পঞ্চম বলে দ্রুত রান নিতে গিয়ে রান আউটের ফাঁদে পরেন ক্রিস মরিস। দিল্লির স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ১৪৪ রান।

এরপরে পাঞ্জাবের বলিং তোপে আসা-যাওয়ার মিছিলে যোগ দেন কলিন ইনগ্রাম, হার্শাল প্যাটেল, হনুমা বিহারী, কাগিসো রাবাদা ও সন্দ্বিপ লামিচহানে। ইনিংসের চার বল বাকি থাকতেই অল আউট হয় দিল্লি।

১৪৪ এর পরে শেষ ৮ রান তুলতে দিল্লি হারায় মূল্যবান ৭টি উইকেট। আর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে শেষ ৭ উইকেটে ঘটে সবচেয়ে বড় ধসের ঘটনা।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: