ভুল চিকিৎসায় সাবেক কমিশনারের মৃত্যুর অভিযোগ

প্রকাশিত: ০৯ এপ্রিল ২০১৯, ০৬:৫০ পিএম

টাঙ্গাইলের কালিহাতী উপজেলা পৌর সভার সাবেক কমিশনার রহিজ উদ্দিন চাঁন্দুর ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (০৯ এপ্রিল) কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকালে এ ঘটনা ঘটে। রহিজ উদ্দিন চাঁন্দু কালিহাতী পৌরসভার ২নং ওয়ার্ডের সাবেক কমিশনার (কাউন্সিলর) ছিলেন। সে পৌর এলাকার ঘুনী গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে।

রোগীর স্বজন ও স্থানীয়রা জানান, কর্তব্যরত ডাক্তারের ভুল চিকিৎসায় কালিহাতী পৌরসভার ২নং ওয়ার্ডের সাবেক কমিশনার (কাউন্সিলর) রহিজ উদ্দিন চাঁন্দু মৃত্যুবরণ করেন।

ভুল চিকিৎসায় মৃত্যুর খবর শুনে নিহতের স্বজন ও স্থানীয়রা হাসপাতালের পুরুষ ওয়ার্ডের নার্স রুম ভাঙচুর করা শুরু করেন। সেই সাথে প্রায় দেড় ঘন্টা হাসপাতাল ঘেরাও করে রাখেন তারা। এ খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরবর্তীতে স্থানীয় নেতৃবৃন্দের আশ্বাসে স্বজন ও এলাকাবাসীরা লাশসহ হাসপাতাল ত্যাগ করে। পারিবারিক ও স্থানীয়দের পরামর্শক্রমে আইনগত কোনো মামলা করবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নিবেন বলে গণমাধ্যমকর্মীদের জানিয়েছে স্বজনরা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কাজী ফরহাদুল গণমাধ্যমকর্মীদের কে বলেন, সকাল ৮ টায় সাবেক কমিশনার রহিজ উদ্দিন চাঁন্দু হাসপাতালের জরুরি বিভাগে বুকে ব্যাথা নিয়ে আসলে কর্তব্যরত মেডিকেল অফিসার ডাঃ রাশেদুল আলম প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করেন। বুকের ব্যাথা বেশী হলে জরুরি ভাবে হাসপাতালের পুরুষ ওয়ার্ডে ভর্তি করেন। রোগীটি ওয়ার্ডে পৌছাঁলে কর্তব্যরত নার্স লতিফা রোগীটির শরীরে ঔষধ প্রয়োগ করার ৩০ মিনিট পর রোগীটি মৃত্যুবরণ করেন।

এ প্রধান কর্মকর্তা আরও জানান, পরে মৃত্যু বরণের খবর শুনে রোগীর স্বজন ও স্খানীয়রা পুরুষ ওয়ার্ডের নার্স রুম ভাঙচুর শুরু করের। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে আমরা কোন ভুল চিকিৎসা ও অবহেলা করি নি বলেও জানান।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: