ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯

সম্পাদনা: খায়রুল ইসলাম রাজিব

ডেস্ক এডিটর

বিসিএস’র আয়োজনে নববর্ষ উদযাপিত

১৫ এপ্রিল, ২০১৯ ১১:২২:১৯

বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) উদ্যোগে বাংলা নতুন বছরকে স্বাগত জানিয়ে দিনব্যাপী বর্ষবরণ অনুষ্ঠান উদযাপিত হয়েছে। এই অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তির সঙ্গে সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের কর্মকর্তারা স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণ করে।

রবিবার (১৪ এপ্রিল) বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত ‘নববর্ষ মিলনমেলা’ নামে এই অনুষ্ঠান ধানমন্ডিস্থ বিসিএস ইনোভেশন সেন্টারে অনুষ্ঠিত হয়।

নববর্ষ ১৪২৬ কে বরণ করে নিতে বিসিএস ইনোভেশন সেন্টারকে বাঙ্গালি সংস্কৃতির আদলে সাজানো হয়। দুপুর থেকে বাজতে থাকে নববর্ষের মন মাতানো গান। বিকেলে শুরু হয় বাঙ্গালি খাবার। নানান রকম মুখরোচক খাবারে আগত অতিথিরা বাঙ্গালি খাবারের পরিপূর্ণ স্বাদ গ্রহণ করেন। নববর্ষকে প্রাণবন্ত করে তুলতে সঙ্গীত আসরের আয়োজন করা হয়। এই আসরে শিল্পীদের সঙ্গে সুর মেলার দর্শকরাও। নিজেদের গলাকে পরখ করতে আইসিটি ব্যবসায়ীরাও নববর্ষের সুরে গান ধরেন। হৈ হুল্লোড় আর আড্ডা গানে জমজমাট হয় বিসিএস ইনোভেশন সেন্টার।

নববর্ষ মিলনমেলা সম্পর্কে বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর বলেন, বাংলা নববর্ষ মানেই বাঙ্গালির প্রাণে আসে নতুন উদ্যম। প্রাণের এই পহেলা বৈশাখকে স্মরণীয় করতে বিসিএস তথ্যপ্রযুক্তির সঙ্গে সম্পৃক্ত সব মানুষকে নিয়ে উৎসবের আয়োজন করেছে। অনুষ্ঠানে আগত অতিথি এবং বিসিএস এর সকল সদস্যদের মিলনমেলায় আমরা তথ্যপ্রযুক্তি খাতকে আরো সমৃদ্ধ করতে হাতে হাত রাখি।

বিসিএস মহাসচিব মোশারফ হোসেন সুমন বলেন, বাংলা নববর্ষ অন্যসব বর্ষবরণের চেয়ে ভিন্ন। এই দিনটি আমাদের জাতীয় উৎসবের মতোই। বৈশাখের আগমনী বার্তায় আমরা আমাদের সংস্কৃতিকে আপন করে পাই। আজকের মিলনমেলায় নববর্ষের রঙে নিজেদের রাঙ্গিয়ে নিয়েছে বিসিএস। সকলের উপস্থিতি এবং সহযোগিতায় বিসিএস নতুন বছর আরো বেশি সফলতার পথে অগ্রসর হবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।

নববর্ষ মিলনমেলায় বিসিএস'র সহসভাপতি ইউসুফ আলী শামীম, কোষাধ্যক্ষ মো. জাবেদুর রহমান শাহীন, পরিচালক ইঞ্জি. সুব্রত সরকার, মো, আছাব উল্ল্যাহ্ খান জুয়েল, মো. মোস্তাফিজুর রহমান তুহিনসহ বিসিএস'র প্রাক্তন কার্যনির্বাহি কমিটির সদস্য এবং অন্যান্য সদস্য ও তাদের পরিবারবর্গরা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এমএম/আরআই

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems