ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯

শ্রম প্রতিমন্ত্রীর বৈঠক

পাটকল শ্রমিকদের ধর্মঘট স্থগিত

১৬ এপ্রিল, ২০১৯ ০১:০৫:০০

সরকারের সঙ্গে বৈঠকের পরে ধর্মঘট স্থগিত করার ঘোষণা দিয়েছেন আন্দোলনরত পাটকল শ্রমিক নেতারা। সোমবার (১৫ এপ্রিল) রাতে শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক করেন শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

সোমবার (১৫ এপ্রিল) রাত সাড়ে ১১ টায় বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন প্লাটিনাম জুট মিলের সিবিএ সভাপতি শাহানা শারমিন। তিনি জানান, ঢাকায় দীর্ঘ বৈঠকের পর ধর্মঘটসহ সকল কর্মসূচি স্থগিত করা হয়েছে।

পাটকল শ্রমিকদের ৯৬ ঘন্টার ধর্মঘট চলাকালে ঢাকা শ্রম অধিদপ্তরে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন শ্রম অধিদপ্তরের মহাপরিচালক মো. মিজানুর রহমান। প্রধান অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। এছাড়া বিজেএমসির চেয়ারম্যান, পরিচালক, পাটকল শ্রমিকলীগ, সারাদেশের সিবিএ-ননসিবিএ নেতারা উপস্থিত ছিলেন।

সভায় আগামী ২৫ এপ্রিলের মধ্যে ১০ সপ্তাহর মজুরী পূর্বের হারে এবং তিন মাসের মধ্যে বকেয়া বেতন পরিশোধ করার সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া আগামী ১৮ মে এর মধ্যে মজুরী কমিশন শ্রমিকদের হাজিরা খাতায় লিপিবদ্ধ করার প্রতিশ্রুতিতে এ ধমর্ঘট স্থগিত করা হয়েছে বলেও জানান শাহানা শারমিন।

সোমবার ভোর ৬টা থেকে শুরু হওয়া এ ধর্মঘট আগামী শুক্রবার ভোর ৬টায় শেষ হওয়ার কথা ছিল। এর আগে একই দাবিতে ২ থেকে গত ৫ এপ্রিল ৭২ ঘণ্টার এ ধর্মঘট করেন পাটকল শ্রমিকরা।

বিডি২৪লাইভ/এআইআর

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems