ফুটপাত দখল করে জমজমাট বালির ব্যবসা

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৯, ০৯:০৯ পিএম

ঝিনাইদহ শহরের বিভিন্ন স্থানে ফুটপাত ও সড়কের জায়গা দখল করে গড়ে উঠেছে জমজমাট বালির ব্যবসা। এতে জনগনের ভোগান্তির শেষ নেই। সেই সাথে দুর্ভোগ বেড়েছে সড়কে চলাচলকারী সাধারণ মানুষের। ব্যবসায়ীদের যত্রতত্র বালি রাখার কারণে প্রায় ঘটছে দুর্ঘটনা।

বাতাসে বালি উড়ে চোখে পড়ে মানুষ দৃষ্টি হরাচ্ছে। সমস্যাটি মামুলি মনে হলেও কারো জন্য পৌষ মাস আর কারও জন্য সর্বনাশ ডেকে আনছে। শহর ঘুরে দেখা যায়, মশিউর রহমান সড়কে পাগলা কানাই মোড় এলাকা, হামদহ, পুলিশ লাইনস এলাকায় সড়কের জায়গা দখল করে বালির ব্যবসা করছেন যথক্রমে রোজদার আলী, ওয়াজেদ আলী, রবিউল ইসলাম, শরাফত আলীর স্ত্রী নুরজাহান বেগম, হাজি মসলেম উদ্দিন ওরফে লাদেন, আবু সাঈদ, সারোয়ার হোসেন, ইসাহাক আলী, আব্দুল কাদের, জাফিরুল ইসলাম, আলো মিয়া, মোশাররফ হোসেন, জামাল হোসেন, রবু মিয়া, নজরুল ইসলাম, সোহাগ হোসেন, বিপুল হোসেন, জাহাঙ্গীর হোসেন জাকির হোসেন ও আব্দুল লতিফ। এছাড়াও শহরের নানা স্থানে বালি ব্যবসা করছেন অনেকে।

অনেকে আবার বাড়ি, দোকান নির্মাণ করার জন্য সড়কের পাশে বালি রেখেছেন। স্থানীয়রা অভিযোগ করেন, সড়কের পাশে বালি রাখার কারণে তাদের চলাচল করতে ভোগান্তি পোহাতে হচ্ছে। বাতাস উঠলেই বাড়ি উড়ে তাদের চোখে মুখে পরে।

রাস্তার পাশে ট্রাক, পিকআপ ভ্যান রেছে বালি আনলোড করার সময় অনেকসময় যানজট লেগে যায়। স্থানীয়রা আরও অভিযোগ করেন, বালি ঢেকে রাখার নিয়ম থাকলেও তা কেউ মানছেন না। যে কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের।

এ ব্যাপারে ঝিনাইদহ পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু বলেন, রাস্তার পাশের বালি অপসারণের জন্য সড়ক ও জনপথকে জানানো হয়েছে। তারা কার্যকর ব্যবস্থা নেওয়ার কথা বললেও আজও তা বাস্তবায়ন হয়নি। ভোগান্তি থেকে সাধারণ মানুষকে রেহাই দিয়ে ঝিনাইদহ পৌরসভা সকল প্রকার সহযোগিতা করবে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: